1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

আলট্রাসনোয় গর্ভে দুটি শিশু, সিজারের ১ শিশু : পপুলার ও রাইয়ান হাসপাতালকে নোটিশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ২০১ বার পঠিত
ফাইল ছবি।

সিলেটের খোজখবর ডেস্কঃ  নগরীর পপুলার মেডিকেল সেন্টার ও আল রাইয়ান হাসপাতালকে নোটিশ প্রদান করেছেন সিলেট সিভিল সার্জন কার্যালয়। পাশাপাশি অভিযোগকারীকে সংশ্লিষ্ট সকল কাগজপত্র জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মোজয় দত্ত শংকর।

তিনি জানান, এক গৃহবধূর গর্ভকালীন টেস্ট ও সন্তান জন্মদানকে কেন্দ্র করে অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এই দুই প্রতিষ্ঠানকে নিজেদের ব্যাখ্যা প্রদানের জন্য এ নোটিশ প্রদান করা হয়। এ বিষয়ে একটি কমিটি গঠন করে তদন্ত করা হবে বলে জানান তিনি।

জানা গেছে, গত ১৭ মে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের মিরেরগাঁওয়ের ঝর্ণা বেগম নামের গৃহবধূ নগরীর মধুশহীদস্থ আল-রাইয়ান হাসপাতালে তৃতীয় সন্তান জন্ম দেন। ওইদিন সকালে ডাক্তারের পরামর্শে কাজলশাহস্থ পপুলার মেডিকেল সেন্টারে আলট্রাসনোগ্রাম করান তিনি। সেখানে আলট্রাসনোগ্রামের রিপোর্টে ঝর্ণার গর্ভে দুটি শিশু বলা হয়। এরপর সোমবার রাতে আল-রাইয়ান হাসপাতালে সিজারের পর মায়ের কোলে দেয়া হয় একটি শিশু। এ নিয়ে বিড়ম্বনা তৈরি হয়।

এ ব্যাপারে ২৩ মে সিলেট সিভিল সার্জন কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন গৃহবধূ ঝর্ণা বেগমের দেবর নাজির উদ্দিন। অভিযোগ দায়েরের পর সিভিল সার্জন কার্যালয় থেকে পপুলার মেডিকেল সেন্টার ও আল রাইয়ান হাসপাতালকে নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশে এ বিষয়ে নিজেদের ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয়।

নাজির উদ্দিন ওইদিন জানান, তার ভাবির প্রসবব্যথা উঠার পর সোমবার সকালে আলট্রাসনোগ্রামের জন্য পপুলার মেডিকেলে আসলে টেস্টের পর ঝর্ণার গর্ভে দুটি শিশু রয়েছে বলে জানানো হয়। কিন্তু সোমবার রাতে হাসপাতালে অস্ত্রোপচার করে একটি শিশু পাওয়া যায়।

এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞেস করলে তারা জানান, পপুলারের রিপোর্ট ভুল বলে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো সন্তেুাষজনক ব্যাখ্যা দেয়া হয়নি ।

নাজির উদ্দিন আরো জানান, রিপোর্টটি নিয়ে পপুলার মেডিকেলে গেলে সেখানকার দায়িত্বশীলরা এ ব্যাপারে দু:খপ্রকাশ না করে উল্টো আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

সুত্রঃ দৈনিক জালালাবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 sylheter kuj khobor.com
Theme Customized By BreakingNews