1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

উন্নয়নের জন্য নৌকার প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করুন- শেখ হাসিনা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ২১০ বার পঠিত

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচনে উন্নয়নের জন্য নৌকার প্রার্থীদের ভোট দিয়ে বিপুল ব্যবধানে জয়যুক্ত করুন। কারণ, নৌকা স্বাধীনতার প্রতিক, নৌকা উন্নয়নের প্রতিক। এই নৌকায় চড়িয়েই সর্বশক্তিমান আল্লাহ তা’য়ালা মানব জাতিকে রক্ষা করেছিলেন।

তিনি আজ বুধবার ( ২০ ডিসেম্বর) বিকেলে সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত নৌকার প্রথম নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার হারানোর কিছু নেই। বাবা মা ভাই বোন সবাইকে হারিয়েছি।

তিনি বলেন, আওয়ামী লীগ যখন দেশের মানুষের উন্নয়নে আত্মনিয়োগ করেছে মানুষকে অভাবমুক্ত করছে তখন ক্ষমতার লোভে একটি দল আগুনে পুড়িয়ে মানুষ মারছে। লন্ডনে বসে একটি কুলাঙ্গার আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার নির্দেশ দিচ্ছে আর এখানে একটি মহল তা বাস্তবায়ন করছে। এদের প্রতিহত করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা গ্রামকে শহরে রূপান্তর করেছি। ঘরে ঘরে বিদ্যূৎ পৌঁছে দিয়েছি। সিলেটসহ ২১টি জেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত করেছি। সিলেটের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ও যোগাযোগের ক্ষেত্রে আমরা ব্যাপক উন্নয়ন করেছি। সুরমা কুশিয়ারা খনন কাজ শুরু হয়েছে। আগামীতে আরও বিভিন্ন বড়বড় প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা আছে। সিলেট বিমানবন্দরের উন্নয়ন কাজে বরাদ্দ দেয়া হয়েছে। বিমানবন্দর চৌকিদেখী পর্যন্ত রাস্তা ৪ লেন করা হচ্ছে।

তিনি সারাদেশের মানুষের জন্য সরকারের গৃহিত সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় নেয়া কর্মসূচিগুলোর বিস্তারিত বিবরণ তুলে ধরে  বলেন নারীর ক্ষমতায়নে আমরা কাজ করছি। পাশাপাশি বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তাদের ভাতা দিচ্ছি। এসব কর্মসূচির আওতা আগামীতে আরও বাড়ানো হবে। প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে ঋণ নিয়ে বিদেশ যাওয়া যাবে। এমনকি বিদেশ ফেরতরা এই ব্যাংক থেকে লোন নিয়েও ব্যবসা বাণিজ্য করতে পারবেন।

তিনি আরও বলেন, স্মার্ট দেশ, স্মার্ট পিপল এবং স্মার্ট সোসাইটি গড়ে তুলতে হলে আবারও নৌকায় সবাই ভোট দিন।

বক্তব্যের শেষের দিকে মৃদু হেসে প্রধানমন্ত্রী বলেন, আবার দেখা হবে। ‘আবার আসিব ফিরে এই সিলেটে…’।

সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক যোগাযোগ এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনে নৌকার প্রার্থী ড. একে আব্দুল মোমেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৬ আসনের নৌকার প্রার্থী ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী ও অভিনেত্রী তারিন জাহানসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

সভাটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উািদ্দন খান এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন শেখ হেলাল এমপি, প্রেসিডিয়াম সদস্য জাজাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ, বাহা উদ্দিন নাছিম ও মাহবুবুল আলম হানিফ প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x