1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

কারিগরি শিক্ষায় সরকার গুরুত্ব দিচ্ছে: ডা. দীপু মনি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩ বার পঠিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলতে সরকার কাজ করছে। শিক্ষার্থীরা দক্ষ ও যোগ্য হলে দেশে বিদেশে কর্মসংস্থানের অভাব হবেনবুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে আঞ্চলিক স্কিলস প্রতিযোগিতা ২০২৩ সিলেট অঞ্চলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেঅনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আরো বলেন, দেশ ও বিদেশে দক্ষ জনশক্তির বিপুল চাহিদা রয়েছে। আমাদের প্রতিটি শিক্ষার্থীকে কারিগরি শিক্ষা দিয়ে গড়ে তোলতে অভিভাবকদের এগিয়ে আসতে হবে। তাহলে সকলের প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। সোনার বাংলার জন্য, স্মার্ট বাংলাদেশ গড়ে উঠলে দেশ আরো এগিয়ে যাবে।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব মো. মহসিনের সভাপতিত্বে ও এসেট প্রজেক্টের যোগাযোগ বিশেষজ্ঞ ড. জহির বিশ্বাস এবং মোনালিসা পপির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।

আরো উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা মন্ত্রণালয় ও কারিগরি শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা এবং সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক ও সাংবাদিকবৃন্দ।দেশে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশ এবং কারিগরি শিক্ষার জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষে আঞ্চলিক স্কিলস প্রতিযোগিতা ২০২৩ আয়োজন করা হয়। গত ১৭ জুন থেকে দেশব্যাপী ১২০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত স্কিলস প্রতিযোগিতায় সেরা তিনটি করে উদ্ভাবনী প্রকল্প প্রত্যেক অঞ্চল থেকে অংশগ্রহণ করে। তার মধ্যে সিলেট বিভাগের ৮টি কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ২৪টি উদ্ভাবনী প্রকল্প প্রতিযোগিতায় অংশ নেয়। সেখানে প্রথম হয় সিলেট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় হয় সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট, তৃতীয় হয় মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট। বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সম্মাননা মানি তোলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ অতিথিরা।

উল্লেখ্য, দেশ সেরা ৫০টি উদ্ভাবনী প্রকল্প জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে। তাদের উদ্ভাবনী প্রকল্প মূল্যায়ন ও উৎপাদন পর্যায় নেয়ার বিষয়ে দেশের শীর্ষ ব্যবসায়ীদের সাথে মতবিনিময় হবে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি শিক্ষা অধিদপ্তর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x