1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে তিন ঘন্টা নগরবাসীকে ভূগিয়ে শ্রমিক অবরোধ প্রত্যাহার সিলেটে আয়ার সাথে ক্লিনিক মালিকের পরকিয়া থানায় মামলা আসামীরা পলাতক লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে সামাজিক যোগাযোগে অপপ্রচার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রতিবাদে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা বিশ্বনাথে ৪ বছর বয়সে ‘বীর মুক্তিযোদ্ধা’ আগাম নির্বাচনী প্রচার নিয়ে তোলপাড় সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা তাঁতী লীগের শোক প্রকাশ- এডভোকেট নাসির উদ্দিন খান কে জেলা তাঁতী লীগের অভিনন্দন– দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়রানি ভুক্তভোগীদের অভিযোগের পাহাড় লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত যৌতুকের মামলায় আগাম জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন টি২০ থেকে অবসর নিলেন মুশফিক

ছড়ারপাড়ে উচ্ছেদের পরও ফের বসলো জুয়ার বোর্ড

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১২৯ বার পঠিত

সিলেট নগরীর ছড়ারপাড় ও মাছিমপুর এলাকাবাসীর সংঘর্ষের নেপথ্যে ছিল জুয়ার বোর্ড বসানো। শনিবার সন্ধ্যারাতে ছড়ারপাড় এলাকায় অভিযান চালিয়ে জুয়ার বোর্ড উচ্ছেদ করে পুলিশ। এ ঘটনায় মূল হোতারা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে জলিল নামের একজনকে আটক করা হয়। আটক হওয়া জলিল ছড়ারপাড় সংলগ্ন চালিবন্দরের বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, পুলিশ উচ্ছেদ অভিযান চালিয়ে যাওয়ার পরক্ষণেই ফের শিলং তীর জুয়ার বোর্ড বসে।শনিবার মধ্যরাত পর্যন্ত সেখানে চলছিল জুয়ার আসর।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শীলং তীর জুয়ার বোড উচ্ছেদ ও জলিল নামে একজনকে আটক করা হয়। তবে ঘটনার মূল হোতারা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই শিলং তীর জুয়ার বোর্ডের হোতারা পালিয়ে যায়। জুয়ার আসর উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা হবে।
তবে, স্থানীয়দের অভিযোগ-পুলিশ ম্যানেজ করেই এখানে নিয়মিত শিলং তীর জুয়ার বোর্ড চলছে। মাঝে মধ্যে পুলিশ সদস্যদেরও জুয়ারবোর্ড থেকে টাকা নিতে দেখা যায়।শনিবার রাতে পুলিশের অভিযান চলাকালেও জুয়ারবার্ডের চিহিৃত আয়োজকরা আপশপাশেই ছিল।

উল্লেখ্য, বুধবার রাতে নগরের ছড়ারপার ও মাছিপুরবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত লোকজন আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, ছড়ারপাড় এলাকায় জুয়ার বোর্ড পরিচালনায় আধিপত্য নিয়ে দুই এলাকার কতিপয় যুবকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটে। হামলাচলাকালে হামলাকারীদের কয়েকজন সাবেক মেয়র মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বাসার সামনে অবস্থান নেয়। তারা সেখান থেকে প্রতিপক্ষের লোকজনকে টার্গেট করে হামলা করে। এসময় মাছিমপুরের লোকজন বাসা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে সাবেক মেয়রের বাসার জানালার গ্লাস, পাকিং স্থলে রাখা গাড়ি ভাঙচুর করা হয়। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এদিকে, সংঘর্ষের ঘটনায় সমঝোতার উদ্যোগ নিয়ে নগর ভবনে বৈঠকের আহ্বান করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় অনুষ্ঠিত বৈঠকে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট এলাকার দুই কাউন্সিলরসহ উভয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে কোনো সুরাহা না টেনে আরো সময় নেওয়া হয়েছে। ঘটনার মিমাংসায় উভয় পক্ষে ৫ জন করে প্রতিনিধি দেওয়া হয়।

এরইমধ্যে বৃহস্পতিবার(০৮ এপ্রিল) এ ঘটনায় কোতোয়ালি মডেল থানার বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ (এসআই) সাজেদুল করিম বাদি হয়ে অজ্ঞাত ৫০০ জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের করেন।

ঘটনার নিস্পত্তির লক্ষ্যে উভয় পক্ষকে নিয়ে পরদিন নগরভবনে নিস্পত্তির লক্ষ্যে বৈঠক হয়। উভয় পক্ষে জামানত রেখে সালিশে শেষ হওয়ার প্রক্রিয়ায় থাকাবস্থায় শুক্রবার কোতোয়ালি থানায় আরেকটি মামলা (নং-২৩(০৪)২২) দায়ের করেন ছড়ারপাড় সুগন্ধা ৪৫ বাসার ফারুক মিয়ার ছেলে অ্যাডভোকেট তারেক আহমদ। মামলায় এজাহারে মাছিমপুরের হান্নান মিয়ার ছেলে দিপুকে (৩০) প্রধান আসামি করে এজাহারে ৯ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ২০/২৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x