1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

টানা ২য় বার এমপি হলেন হাবিবুর রহমান হাবিব

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪
  • ৮৯ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট- ৩ আসনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব ৪৪হাজারের বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। ৭ জানুয়ারী রবিবার সকাল ৮ থেকে ৪টা পর্যন্ত একযোগে ভোট চলে। সকালে ভোটার উপস্থিতি তুলনামুলক কম ছিল। তবে আওয়ামীলীগের নেতাকর্মীরা ভোটের মাঠে ছিল।

ভোটারবিহীন নির্বাচনে দুপুরে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক ও স্বতন্ত্র প্রার্থী ডাঃ দুলাল নির্বাচন বর্জন করেন। এদিকে দুপুরে দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের ইলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লালাবাজার ইউনিয়নের ঝাঝর-নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পার্শে ককটেল বিস্ফোরন ঘটে। এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

সরেজমিন ঘুরে দেখা যায়, শীতের সকালে তেতলী ইউনিয়নের লিটন স্টার কিন্ডার গার্টেন ও তেলীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, লালাবাজার ইউনিয়নের লালাবাজার দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ, ঝাঝর-নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাফরাবাদ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ, হকিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিবিদইল বালিকা উচ্চ বিদ্যালয়, জালালপুর ইউনিয়নের জালালপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারে কম ছিল। বেলা বাড়ার সাথে সাথে কিছুটা বৃদ্ধি পেলেও তেমন একটা উপস্থিতি ছিল না।

সিলেট- ৩ আসনের আওয়ামীলীগের প্রার্থী বর্তমান সাংসদ হাবিবুর রহমান হাবিব ৮০০৫৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী ডাঃ দুলাল ৩৫৪০৫ ভোট, জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক সহ অন্যান্য প্রার্থীরা উল্লেখ্যযোগ ভোট পাননি।

ঝাঝর-নরসিংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার মৃদুল বরণ আচার্য্য জানান, সুষ্ট পরিবেশে ভোট প্রদানে বাধা ও আতংকের জন্য বাইরে কিছুটা অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে শুনেছি। কিন্তুু কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

দক্ষিণ সুরমা থানা পুলিশ এসে বাইরের পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন।  নির্বাচনে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং কর্মকর্তা উর্মী রায় জানান,নিবার্চনে জেলা সিনিয়র ম্যাজিষ্ট্রেট ১জন দক্ষিণ সুরমায় সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিষ্ট্রেট সহ মোট ৪ জন নিবার্হী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন  করেছেন। উপজেলার ৭টি ইউনিয়নে মোবাইল টিম দায়িত্বে ছিলেন।

সিলেট-৩ আসনে ভোটার ৩ লাখ ৮৬ হাজার ৪১২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ১৪২ জন এবং নারী ১ লাখ ৯০ হাজার ২৬৯ জন। এ আসনে তৃতীয় লিঙ্গের ১ জন ভোটার উল্লেখ্য মাহমুদ উস সামাদ কয়েস মারা যাওয়ায় গত উপ নির্বাচনে উক্ত আসনে হাবিবুর রহমান হাবিব বিপুল ভোটে জয়যুক্ত হন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x