1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৯ পূর্বাহ্ন

ডাকাত আতঙ্ক: গুজবকারীদের চিহ্নিত করা হচ্ছে

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ২০ জুন, ২০২২
  • ১৩৩ বার পঠিত

চারদিকে পানি। মাথার উপর বৃষ্টি। বিদ্যুৎহীন ঘোর অন্ধকার রাত। পানিবন্দি মানুষের কষ্টের শেষ নেই। এমন দুঃসময়েও কিছু অদ্ভুত, অমানবিক মানুষ আতঙ্ক ছড়ায় পাড়া মহল্লায় ডাকাত প্রবেশের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শনিবার রাতভর একটি চক্র এই আতঙ্ক ছড়ায়। বুঝে-না বুঝে অনেক অতিউৎসাহী সেই গুজবে গা ভাসান।

মসজিদের মাইকেও ডাকাত পড়ার ঘোষণা দিয়ে সতর্ক থাকতে বলা হয়। এমনই এক বিভিষিকাময় বিনিদ্র রাত পার করেছেন সিলেটের মানুষ। অনেকে ফেসবুকে ডাকাত প্রবেশের ভুয়া ভিডিও আপলোড করে আতঙ্কের পরিমাণ বাড়িয়ে দেন। ডাকাত আতঙ্কে নগরীর বিভিন্ন পাড়ায় মানুষ লাঠিসোটা নিয়ে রাতভর পাহারা দেন। অনেকে বাসাবাড়িতে না ঘুমিয়ে রাত কাটিয়েছেন।

এই গুজবের কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও নগরীর এপ্রান্ত থেকে ওপ্রাপ্ত পর্যন্ত ছুটতে হয়েছে। রাতশেষে ভোর হয়। জানা যায় বিভিন্ন পাড়া মহল্লায় ডাকাত প্রবেশের বিষয়টি ছিল পুরো গুজব।

ফেসবুকে গুজব রটিয়ে একটি চক্র বানভাসি মানুষকে আতঙ্কগ্রস্থ করে তুলেছিল। রবিবার বিকেলে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে বন্যা সংক্রান্ত প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক মো. মজিবর রহমান জানিয়েছেন, গুজব রটনাকারীদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। সামাাজিক যোগাযোগ মাধ্যমে যারা গুজব ছড়িয়ে মানুষের মধ্যে ডাকাত আতঙ্ক ধরিয়ে দিয়েছিল তাদের তালিকা হচ্ছে।

এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। প্রসঙ্গত, এর আগে সিলেট সেনানীবাসে ভয়াবহ আগুন লেগেছে এমন গুজব রটিয়েছিল একটি চক্র। পরে র‌্যাব ওই চক্রের কয়েকজনকে আটক করে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। ওই চক্রের সদস্যরা প্রায় ৬ মাসের বেশি সময় ধরে জেলে আছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x