1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

দক্ষিণ সুরমার লালাবাজারে আবারও দুই এলাকার মধ্যে উত্তেজনার সৃষ্টি পুলিশ সতর্ক অবস্থানে

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ২৭৪ বার পঠিত
ফাইল ছবি

ডেস্কঃ দক্ষিণ সুরমার লালাবাজারে আবারও দুই এলাকার মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজারে রাস্তার দুপাশে অবস্থান নিয়েছে খাজাখালু গ্রামসহ কয়েকটি গ্রামের মানুষ। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে লালাবাজার ব্রীজের দুপাশেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত তেতলীতে একটি পক্ষের বৈঠক চলছে। অপর পক্ষ লালাবাজার এলাকায় অবস্থান নিয়েছে।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আমরা ঘটনাস্থলে রয়েছে।

এরআগে বুধবার (৬মার্চ) রাতে ঢাকা-সিলেট মহাসড়ক বন্ধ করে দক্ষিণ সুরমার লালাবাজারে দুই এলাকার মধ্যে উত্তেজনা শুরু হয়। সন্ধ্যা পর থেকে রাত মধ্যরাত পর্যন্ত বাজারে উত্তেজনা চলে।

বুধবার দিনের বেলা খাজাখালু গ্রামের মসজিদের মুতাওয়াল্লির ছেলে লালাবাজারের নিজগাঁও গ্রামের রাস্তার সামনে সহপাঠীদের জন্য অপেক্ষমান থাকা অবস্থায় মোনায়েম খাঁন বাবুলের ছেলে গাড়ি নিয়ে দ্রুত গতিতে ওই রাস্তা দিয়ে আসছিলেন। এসময় মুতাওয়াল্লির ছেলে গাড়ির গতি কমানোর জন্য সিগন্যাল দেন। এ বিষয় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি এবং হাতাহাতি হয়। এ ঘটনার জের ধরে বুধবার সন্ধ্যার পর থেকে লালাবাজারে খাজাখালু ও ভালকি গ্রামের বাসিন্দারা দুদিকে উত্তেজিত হয়ে অবস্থান নেন এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়।

পরে বিষয়টি তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান, গণমান্য ব্যক্তিবর্গ ও পুলিশের হস্তক্ষেপে শেষ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে দুপক্ষই সালিশের সিদ্ধান্ত মেনে নিয়ে রাত দেড়টার দিকে লালাবাজার ত্যাগ করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x