1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আট বছরে এসএসসি ও ১৭ বছরে এমবিবিএস পাস করেন-ডা.সাবরিনা আপনারা ঢাকা দখল করবেন, আমরা কি ললিপপ খাবো: ফখরুলকে কাদের মেসি আজ মাঠে নামলেই গড়বেন নতুন রেকর্ড বিএনপি নয়াপল্টনে জড়ো হলে পুলিশে এ্যাকশেনে যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী বিকাশ-রকেটে আনা যাবে বিদেশ থেকে রেমিট্যান্স লেপ কেন লাল কাপড়েই বানানো হয় সিলেট পাসপোর্ট অফিসের পরিচালক মাজহারুল ইসলামের বিরুদ্ধে মহিলাকে হয়রানি ও ভয়ভীতি দেখিয়ে সাদা কাগজে সাক্ষর নেয়ার অভিযোগ বাংলাদেশ তাঁতীলীগ সিলেট সদর উপজেলা শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। ঢাকায় আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিলো জঙ্গিরা এডভোকেট নাসির উদ্দিন খান কে শুভেচ্ছা জানালো সিলেট জেলা তাঁতী লীগ-

দলীয় সমাবেশের নামে বিএনপি নেতার চাদা দাবী, ইউএনও বরাবর স্মারকলিপি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১০৪ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার স্থানীয় বিএনপি নেতা আব্দুল মতিনের বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। চাঁদা না দেওয়ায় মাছের ঘের থেকে জোর পুর্বক মাছ ধরার চেষ্টা করেন তিনি ও তার দলভুক্তরা। বিশ্বনাথ উপজেলার মান্দারুকা গ্রামের মো. দুলাল হোসেন রোববার গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ অভিযোগ করেন।

অভিযোগে প্রকাশ, মো. দুলাল হোসেন গোয়াইনঘাট উপজেলার লামাপাড়া গ্রামের ৫.৫৪ একর ভুমির মালিক দখলকার হন। এই ভুমিতে থাকা একটি ডোবাতে দুলাল হোসেন মাছ চাষ করেন। কিছু দিন থেকে স্থানীয় বিএনপি নেতা আব্দুল মতিনের নেতৃত্বে একটি অপরাধী চক্র তাদের দলীয় সমাবেশের নামে দুলালের কাছে মোটা অঙ্কে টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে তারা ডোবা থেকে মাছ মেরে বিক্রি করে টাকা আদায় করে নেবে বলে হুমকি দেয়। এছাড়াও পার্শ্ববর্তী সরকারি ডোবাা জমি থেকে মাছ ধরে বিক্রি করবে বলেও জানায় তারা।

গত ৫ নভেম্বর দুলাল হোসেন নিজ জমিতে গিয়ে দেখতে পান বিএনপি নেতা আব্দুল মতিন ও তার দলভুক্তরা স্যালো মেশিন বসিয়ে পানি সেচে মৎস্য আহরণ শুরু করেছেন। দুলাল হোসেন তাহাদেরকে এই অন্যায় কাজ না করার কথা বললে তারা তাকে মারতে উদ্যত হয়। প্রাণভয়ে দুলাল স্থানীয় সালুটিকর পুলিশ ফাঁড়িতে গিয়ে অভিযোগ করলে গিয়ে মৎস্য লুটেরাদের তাড়িয়ে দেয়।
দুলাল তার অস্থায়ী ঘরে স্থানীয় ৪ জন লোককে পাহারায় রাখেলে গত শািনবার রাত ৭ টায় স্থানীয় বি.এন.পি নেতা আব্দুল মতিন তাদেরকে হুমকী দেয় যে, মৎস্য আহরণ করে টাকা আদায়ে বাঁধা দিলে প্রাণে হত্যাসহ অস্থায়ী ঘর পুড়িয়ে ফেলবে। রাতেই আব্দুল মতিনের নির্দেশে স্থানীয় ইমাম উদ্দিনসহ অজ্ঞাত নামা ১৫/২০ জন লোক দুলালের রেখে যাওয়া লোকজনের উপর হামলা করে অস্থায়ী ঘেরটি পুড়িয়ে দেয়। এ ঘটনার পর থেকে দুলালের রেখে য্ওায়া লোকজনের মধ্যে একজন নিখোজ রয়েছেন।
আব্দুল মতিন নিজেকে স্থানীয় ক্যাডার পরিচয় দিয়ে বিভিন্ন সময় তার কাছে চাঁদা দাবি করে থাকেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় তারছের ঘের এর এ ক্ষতি সাধন করেন আব্দুল মতিন ও তার লোকজন। ঘের এর মালিক দুলাল এ ঘটনার বিএনপি নেতা আব্দল মতিন ও তার দলবুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানিয়েছেন। উল্লেখ্য,অভিযুক্ত বিএনপি নেতা আব্দুল মতিনের বাড়ি গোয়াইনঘাট উপজেলার নোয়াগাও গ্রামের বশির উদ্দিনের পুত্র।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মর্তার কার্যালয়ের সংশ্লিষ্ট শাখা অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x