1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

দুপুরে সিসিক মেয়রের দায়িত্ব নিচ্ছেন আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ১৬ বার পঠিত

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পঞ্চম মেয়র হিসেবে আজ দায়িত্ব নিচ্ছেন নবনির্বাচিত আনোয়ারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (৭নভেম্বর) মেয়াদ শেষ হচ্ছে সিসিকের টানা দুই বারের মেয়র আরিফুল হক চৌধুরীর। এই দিন নতুন মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করে বিদায় নেবেন আরিফুল হক।

চলতি বছরের ২১ জুন পঞ্চম সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো.নজরুল ইসলাম (বাবুল) পান ৫০ হাজার ৮৬২ ভোট।দলীয় নির্দেশনা মেনে এ নির্বাচনে অংশগ্রহণ করেননি টানা দুইবারের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী।মঙ্গলবার দুপুর আড়াইটায় নগরভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও সুধী সমাবেশ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

জানা যায়, ২০০২ সালে সিলেট পৌরসভা থেকে সিলেট সিটি করপোরেশনে উন্নীত হয় । ২০০৩ সালের মার্চ মাসে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলেন তৎকালীন মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত বদর উদ্দিন আহমেদ কামরান। ২০০৮ সালে কারাবন্দি থাকা অবস্থায় মেয়র নির্বাচনের প্রতিযোগিতা করার জন্য তিনি তার মনোনয়ন ফরম জমা দেন ও মেয়র হিসেবে দ্বিতীয় বার  জয় লাভ করেন। পরবর্তীতে বদর উদ্দিন আহমদ কামরান ২০১৩ ও ২০১৮ সালের মেয়র নির্বাচনে আরিফুল হক চৌধুরীর কাছে পরাজিত হন। এই দুই মেয়র পৃথকভাবে টানা ২০ বছর সিসিকের দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২১ জুন সিসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.আনোয়ারুজ্জামান চৌধুরী বিপুল ভোটে বিজয় লাভ করেন।ফলে তিনি সিসিকের পঞ্চম মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন আজ।এদিকে, সোমবার রাতে নতুন মেয়র আনোয়ারুজ্জামানের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটায় নগরভবনে মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জমান চৌধুরীর হাতে দায়িত্ব তুলে দিবেন। এরপর নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দকে নিয়ে বিকেল ৩টায় নগরভবন প্রাঙ্গনে সুধি সমাবেশে যোগ দিবেন তিনি।এরআগে জোহরের নামাজের পর মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করবেন। এরপর বিশেষ মোনাজাত শেষে তারা আড়াইটায় নগরভবনে পৌঁছাবেন।অপরদিকে, মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী দায়িত্ব গ্রহণের প্রাক্কালে সিলেটবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার দোয়া চেয়েছেন।এ প্রসঙ্গে তিনি বলেন, আধ্যাত্মিক এই নগরীর সর্বস্থরের মানুষের ভালোবাসায় আমি ধন্য। সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণের প্রাক্কালে আজ আমি আবারও সবার দোয়া ও ভালোবাসা চাই। তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নেও সবার সহযোগীতাও চেয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x