1. admin@sylheterkujkhobor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন উপজেলা নির্বাচনে মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তার প্রার্থিতা বাতিল তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম ২ দিন বন্ধ থাকবে নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলির পর গলা কেটে হত্যা ১৪৩১ কে স্বাগত জানিয়ে বর্নিল আয়োজনে সিলেটে নববর্ষ উদযাপন পর্তুগালে নানান আয়োজনের মধ্যে দিয়ে বাংলা বর্ষবরণ উদযাপন। ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালালো ইরান যথাযোগ্য মর্যাদায় পর্তুগালে উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর বরের কতজন স্ত্রী বর্তমান আছে, সংশোধনী আসছে কাবিননামায় বেনজীরের দুর্নীতি: ‘বিশ্বাসযোগ্য তথ্য-উপাত্ত হাতে পেলেই ব্যবস্থা -দুদক

ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘তেজ’

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ২০ বার পঠিত

আরব সাগরে তৈরি হতে যাচ্ছে শক্তিশালী এক ঘূর্ণিঝড় ‘তেজ’। এটি আগামী ২২ থেকে ২৩ অক্টোবরের মধ্যে ভারতের মহারাষ্ট্রে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, সাধারণত অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে আরব সাগরে ঘূর্ণিঝড় তৈরির অনুকূল পরিবেশ থাকে। এই সময়ের মধ্যে সমুদ্র উপরিভাগের তাপমাত্রা উষ্ণ থেকে উষ্ণতর হওয়ার সম্ভাবনা।

যদিও আবহাওয়া বিজ্ঞানীরা এই ঘূর্ণিঝড় আছড়ে পড়া নিয়ে এখনো নিশ্চিতভাবে কিছু বলতে পারছেন না।

দ্য ওয়েদার জানিয়েছে, বঙ্গোপসাগর, আরব সাগর এবং সংলগ্ন লাক্ষাদ্বীপে একটি গভীর নিম্নচাপ তৈরি হতে পারে। আগামী ২১ অক্টোবর নাগাদ এই ঘূর্ণাঝড়টি শক্তিশালী আকার ধারণ করতে পারে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘূর্ণাবর্ত পশ্চিম এবং উত্তরপশ্চিম দিকে অগ্রসর হবে। তার পর থেকেই নিম্নচাপের প্রভাবে ভারি বৃষ্টিপাত হতে পারে।

ভারতীয় আবহাওয়া অফিস আরও জানায়, এখন পর্যন্ত যা পূর্বাভাস মিলেছে, তাতে মুম্বাই এবং পুনেতে এটি সর্বাধিক প্রভাব ফেলতে পারে। তাপমাত্রা নেমে যেতে পারে ১৬ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ২২ থেকে ২৩ অক্টোবর উপকূলীয় জেলাগুলোতে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

এ ছাড়া শিগগিরই বঙ্গোপসাগরেরও খুব গভীর নিম্নচাপ তৈরি হতে চলেছে। এতে শুক্রবারের (২০ অক্টোবর) পর এটি প্রভাব ফেলতে পারে, ঊড়িষ্যা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ উপকূলে।

সূত্র: টাইমস নাউ




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x