1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

প্রথমবারের মতো ঢাকা কানাডার সরাসরি বিমান চলাচল

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৬৭ বার পঠিত

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো সরাসরি কোনো ফ্লাইট গেল উত্তর আমেরিকার দেশ কানাডার পথে। রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইটটি শনিবার রাত ১০টা ৫০ মিনিটে টরেন্টোর উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে। টরেন্টোর স্থানীয় সময় রবিবার সকাল ৭টা ১৫ মিনিটে এটি কানাডায় অবতরণ করবে।

এতদিন ধরে আলোচনায় থাকা অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের এই ফ্লাইটে পাইলট ও ক্রেবিনক্রু ২২ জন এবং ৭০ জন যাত্রী রয়েছেন। এদের মধ্যে ১৩ জন বিজিনেজ ক্লাস এবং ৫৭ জন ইকোনমি ক্লাসের। এই ফ্লাইটে বিমানের ৪ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গেছে।

যাত্রীদের মধ্যে আছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জনসংযোগ কর্মকর্তা, সচিব, সংসদীয় কমিটির সদস্য, বিমান পরিচালনা পর্যদ বোর্ড বিমানের ব্যবস্থাপনা পরিচালক, ইঞ্জিনিয়ার, মিডিয়া কর্মীসহ অন্যান্য সদস্য এবং টিকিটধারী কয়েকজন যাত্রী।

এর আগে শনিবার দিবাগত রাতে বিশেষ মোনাজাত শেষে ফিতা কেটে ঢাকা-টরন্টো রুটে ফ্লাইট পরিচালনার শুভ উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি ঢাকা-টরেন্টোগামী সরাসরি বিমানের পরীক্ষামূলক বাণিজ্যিক এই ফ্লাইট নিয়ে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের বলেছিলেন, কানাডার সঙ্গে বিমানের ফ্লাইট অপারেট করা বাংলাদেশের জন্য একটা মর্যাদার বিষয়।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সংশ্লিষ্ট সূত্র মতে, এই ফ্লাইটে ওয়ানওয়ে রুটে ইকোনমি ক্লাসের টিকিট ৭৫ হাজার ৮০০ টাকা এবং বিজনেস ক্লাসের টিকিটের দাম পড়বে ১ লাখ ১১ হাজার টাকা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x