1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:৪০ অপরাহ্ন

প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে দেশের সর্বপ্রথম ‘প্রবাসী চত্বর’ নির্মিত হচ্ছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১৪৩ বার পঠিত

প্রবাসী অধ্যুষিত উপজেলা খ্যাত সিলেটের বিশ্বনাথ উপজেলায় দেশে সর্বপ্রথম ‘প্রবাসী চত্বর’ নির্মিত হচ্ছে। প্রবাসীদের সম্মানে এ সিদ্ধান্ত নিয়েছেন পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ।

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত রেমিট্যান্স যোদ্ধাদের ব্যতিক্রমধর্মী এক সম্মানে ভূষিত করতে এ উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

সোমবার সন্ধ্যায় অফিসিয়াল ফেসবুক আইডিতে তিনি ঘোষণা দেন, বিশ্বনাথ পৌরশহরের নতুন বাজারের দীর্ঘদিনের অবহেলিত গোলচত্বরকে নান্দনিক রূপ দিয়ে এর নাম ‘প্রবাসী চত্বর’ করার।

তিনি বলেন, ‘এই দেশের বৈদেশিক আয়ের অন্যতম সোর্স রেমিট্যান্স হলেও আমার জানামতে দেশের কোথাও প্রবাসী চত্বর নামে কোন চত্বর নেই। প্রবাসী অধ্যুষিত এই উপজেলার সকল প্রবাসীকে সম্মান ও তাদের অবদানকে স্বীকৃতি দিতে এই চত্বরটির নামকরণ প্রবাসী চত্বর করার লক্ষ্যে মনুমেন্ট ডিজাইন করা হয়েছে।

 

এই স্তম্ভের ভিতরে একজন ট্রাফিক পুলিশ মুভ করতে পারবে। স্তম্ভের গায়ে বিভিন্ন দেশের মুদ্রা অংকিত থাকবে। আর সবার উপরে অংকিত হবে বাংলাদেশী মুদ্রা বা টাকা। বিদেশ হতে প্রেরিত অর্থ/রেমিট্যান্স বাংলাদেশী মুদ্রাকে শক্তিশালী করছে বুঝাতে তার অবস্থান সবার উপরে থাকবে।

ব্যতিক্রমী এই উদ্যোগের বিষয়টি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর তা দেশে-বিদেশে প্রশংসিত হয়ে উঠে। পৌর প্রশাসক ও ইউএনও সুমন চন্দ্র দাশের এই উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি সাধুবাদও জানিয়ে চলেছেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 sylheter kuj khobor.com
Theme Customized By BreakingNews