1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

বাংলাদেশে জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন, তদন্ত কমিটি গঠন

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৫৭ বার পঠিত

ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্মনিবন্ধন সনদ তৈরি ঘটনা টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছেন পাবনার জেলা প্রশাসকের কার্যালয়। অপর দিকে ইউনিয়নটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও সচিব আওলাদ হাসানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন সুজানগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার। এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে তদন্ত কমিটি গঠন করা হয়।

ইউএনও সুখময় সরকার বলেন, স্থানীয় সরকারের রেজিস্ট্রার জেনারেল যাহিদ হোসেন স্যার ঘটনাটি তদন্ত করার জন্য পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান স্যারকে নির্দেশনা দেন। ঘটনা খতিয়ে দেখতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, কীভাবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জন্মনিবন্ধন সনদ তৈরি হলো তার কারণ জানতে চেয়ে সুজানগর উপজেলা পরিষদ কার্যালয় থেকে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

পাবনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সাইফুর রহমান বলেন, গতকাল বৃহস্পতিবার আমাকে ঘটনাটি তদন্ত করার জন্য জেলা প্রশাসক স্যার নির্দেশনা দিয়েছেন। কবে তদন্ত করতে ঘটনাস্থলে যাওয়া হবে এখনো ঠিক করা হয়নি। তবে দু-একদিনের মধ্যে ঘটনাস্থলে যাওয়া হবে। গভীরভাবে তদন্ত করতে নির্দেশনা আছে।

পাবনার জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান জানান, রেজিস্ট্রার জেনারেলের নির্দেশ পাওয়ার পর স্থানীয় সরকার বিভাগ পাবনার উপপরিচালক সাইফুর রহমানকে প্রধান করে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, জেলার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়ন থেকে কানাডার বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নামে ভুয়া জন্মনিবন্ধন সনদ ইস্যু করা হয়েছে। এ নিয়ে ব্যাপক চাঞ্চল্যকর তৈরি হয়েছে এলাকায়। বিষয়টি এখন টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। ইউনিয়ন পরিষদের দেওয়া ভুয়া জন্মনিবন্ধন সনদে দেখা গেছে, ব্যক্তির নাম জাস্টিন ট্রুডো, বাবার নাম পিয়েরে ট্রুডো, মায়ের নাম মার্গারেট ট্রুডো। ১৯৭১ সালের ২৫ ডিসেম্বর পাবনায় জন্মগ্রহণ করেন তিনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x