1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

বিপিএলে আসছে নতুন দল!

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১১২ বার পঠিত

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিপিএল। ফ্র্যাঞ্চাইজভিত্তিক এই আসর শুরু থেকেই দেখেছে নানা উত্থান-পতন। বছর বছর ধরেই পরিবর্তন হচ্ছে ফ্র্যাঞ্চাইজদের। দলের সংখ্যাতেই প্রায়ই আসে পরিবর্তন। আসছে বছর এই লিগে থাকবে ৭ দল। ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, বরিশাল, খুলনা এবং রংপুর থেকে আসবে এসব দল। আবার একসময় বিপিএলে রাজশাহী ফ্র্যাঞ্চাইজ থাকলেও তাদের অস্তিত্ব নেই কয়েক আসর ধরেই। 

এরইমাঝে বিপিএলে আরও এক নতুন দলের গুঞ্জন শুরু হয়েছে। তবে হারিয়ে যাওয়া কোন দল নয়। বরং একেবারেই আনকোরা দল হিসেবে দেশের ফ্র্যাঞ্চাইজ ক্রিকেটে নাম লেখাবে ময়মনসিংহ। বিপিএলে এমন দলের ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

প্রয়াত ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে শান্ত। এবার তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পেয়েছেন ময়মনসিংহ-৪ আসন থেকে। রাজনীতির এই ব্যক্তিত্ব নিজের ফেসবুকে ময়মনসিংহের বিপিএলে উপস্থিতির কথা জানিয়েছেন। দলের নামটাও ঘোষণা করে ফেলেছেন ক্ষমতাসীন দলের এই নেতা শান্ত।

দেশের এক শিল্পপতির বিনিয়োগে দল হবে উল্লেখ করে তিনি লিখেছেন, ময়মনসিংহের সকল ক্রিকেট প্লেয়াররা গত বেশ কিছুদিন যাবত বিপিএলে ময়মনসিংহের টিমের জন্য আবদার করছিলেন।  শুধুমাত্র উচ্চবিত্তদের কাছ থেকে অর্থনৈতিক সহযোগিতা না পাওয়ায় গড়তে পারেনি।  এবার এক  অনেক বড় শিল্পপতি  ভাই প্রতিশ্রুতি দিয়েছেন আমাদের টিমে ইনভেস্ট করবেন।

এরপরেই দলের নাম ঘোষণা করেন মোহিত উর রহমান শান্ত, বিসিবি কর্তৃপক্ষের সাথে কথা বলে এলাম। প্রতিশ্রুতি দিয়েছেন আগামী বিপিএলে ময়মনসিংহের ক্রিকেট টিম থাকবে। নাম হবে, “ ব্রহ্মপুত্র এক্সপ্রেস”  ইনশাল্লাহ।

ব্রহ্মপুত্রপাড়ের ময়মনসিংহ থেকে এখন পর্যন্ত জাতীয় দলে খেলেছেন ৭ জন। সবচেয়ে উজ্জ্বল নাম মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া শুভাগত হোম, মোসাদ্দেক হোসেন সৈকত, মুনিম শাহরিয়াররা ময়মনসিংহ জেলা থেকে জাতীয় পর্যায়ে এসে খেলেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x