1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

বেকার প্রবাসীদের কর্মসংস্থানের লক্ষ্যে পর্তুগালে বাংলা প্রেসক্লাবের ব্যতিক্রমী ইফতার মাহফিল।

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ১২৩ বার পঠিত

পর্তুগাল প্রতিনিধি – বেকার প্রবাসীদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা, যারা নতুন উদ্যোক্তা হতে চান তাদের সহায়তা করা সহ প্রবাসী বাংলাদেশীদের কল্যাণের কিছু বার্তা নিয়ে পর্তুগালে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী একটি ইফতার এবং দোয়া মাহফিল।

রবিবার সন্ধ্যায় রাজধানী লিসবনের একটি অভিজাত রেস্টুরেন্টে পর্তুগাল বাংলা প্রেসক্লাব এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। ইফতার মাহফিলে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা অংশগ্রহণ করেন।
এই ইফতার মাহফিল থেকে জানানো হয়েছে, পর্তুগালের অনেক বাংলাদেশী প্রবাসী বেকার আছেন। অনেকে কষ্টে দিনযাপন করছেন। কর্মক্ষেত্রে নির্দিষ্ট সুবিধা বঞ্চিত হচ্ছেন অনেক প্রবাসী। এই সংকট সমাধানে প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সহযোগিতা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ঈদের পরে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রাসেল আহম্মেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদ আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক মুহি উদ্দীন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন জহিরুল ইসলাম।

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন- বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও বায়তুল মোকাররম ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাছলিম উদ্দীন, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ সাজিদুল আলম সাজিদ, পর্তুগাল বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল হক, সিআরসিআইপিটির সভাপতি আবু নাঈম মোহাম্মদ শহীদুল্লাহ্, বিএনপির যুগ্ম আহবায়ক আজমল আহমদ, মার্তিম মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসাইন, পর্তুগাল আওয়ামী লীগ নেতা রনি হোসাইন, নোয়াখালী এসোসিয়েশনের সহ সভাপতি মুহি উদ্দীন, বিশিষ্ট ব্যবসায়ী জহিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী রুবেল আহমদ, ব্যবসায়ী বেলায়াত হোসাইন, আরিফ রিগান, ফয়জুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন গ্রীন সিলেট ট্রাভেলসের স্বত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম মিনহাজ। এসময় তিনি বলেন, পর্তুগালে অনেক বাংলাদেশী প্রবাসী বেকার আছেন। এখানে প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উদ্যোগ গ্রহণ করলে অনেকের এই সংকট মোকাবেলা করা সম্ভব। সবার সঙ্গে আলোচনা করে একটি কার্যক্রম গ্রহণ করা হবে যেন অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করা যায়। কেউ ব্যবসা করতে চাইলে তাকে সহযোগিতা করা হবে। ঈদের পরে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। তিনি আরো বলেন, পবিত্র ঈদুল ফিতরের দিনে পর্তুগালে ছুটির ব্যবস্থা নেই। বাংলাদেশী ব্যবসায়ী মালিকদের কাছে তিনি অনুরোধ জানান, ঈদের দিন যেন তারা তাদের কর্মীদের ছুটি প্রদান করেন।

ইফতার মাহফিলে উপস্থিত ব্যক্তিরা ব্যবসায়ীদের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণের পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন। তাঁরা বলেন, অতীতে ব্যবসায়ীরা ব্যক্তিগতভাবে অনেক বাংলাদেশীকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলেও সামগ্রিকভাবে বাংলাদেশীদের সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহণ করা হয়নি। ইফতার মাহফিলের মাধ্যমে গুরুত্বপূর্ণ এ বিষয়টি সবার সামনে উপস্থাপন করায় অতিথিরা পর্তুগাল বাংলা প্রেসক্লাব এবং গ্রীন সিলেট ট্রাভেলসকে ধন্যবাদ জানান।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামিলীগ নেতা মাসুম আহমদ , পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠিতা সেক্রেটারি শিপলু আহমদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি ও যুবলীগ নেতা আহমেদ লিটন, যুবলীগ নেতা শাহীন আহমদ, বিএনপি নেতা নেতা মাসুম আহমদ, পর্তুগালের যুব সোসালিষ্ট পার্টি নেতা আহমেদ কৌশিক সহ প্রায় দেড় শতাধিক প্রবাসী বাংলাদেশি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x