1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

ভিসা দেওয়ার নামে প্রতারণা ও হুমকি ট্রাভেলস মালিক গ্রেফতার

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
  • ১৪০ বার পঠিত

ডেস্ক: নাম নুরুন্নাহার খাতুন মিলি (৪৫)। তিনি রাজশাহীর নিউমার্কেট এলাকায় অবস্থিত রাফি ট্যুর অ্যান্ড ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠানের মালিক। ভারতে যাওয়ার ভিসা পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। একই সঙ্গে সংসদ সদস্যের বোন পরিচয়ে ভারতীয় ভিসা সেন্টারে (আই-ভ্যাক সেন্টার) গিয়ে কর্মকর্তাদের চাকরি খাওয়ার হুমকিও দিয়েছেন। এ অভিযোগে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার মিলি উপশহর নিউমার্কেট এলাকায় ১ নম্বর সেক্টরের ৩ নম্বর হোল্ডিংয়ের একটি বাসায় থাকেন। তার বাবা মৃত মো. রেজাউল করিম।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, রাফি ট্যুর অ্যান্ড ট্রাভেলস নামে একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী নুরুন্নাহার খাতুন মিলি। তিনি দীর্ঘদিন ধরে ভারতীয় ভিসা করিয়ে দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে প্রতারণা করে আসছিলেন। পাবনার মারুফ হোসেন ও তার পরিবারকে তিনটি ভিসা করিয়ে দেওয়ার নামে সাড়ে সাত হাজার টাকা নিয়ে হাতিয়ে নেন মিলি। কিন্তু তিনটি ভিসার আবেদন ফি ৮২৪ টাকা করে মোট ২৪৭২ টাকা জমা দেননি। ভিসা সেন্টারে গেলে মারুফের ভিসা আটকে দেওয়া হয়। একই সঙ্গে তাকে ফি জমা দিতে বলা হয়।

ওসি আরও বলেন, তখন ভিসা সেন্টারকে মারুফ জানান সাড়ে ৭ হাজার টাকা নুরুন্নাহার খাতুন মিলিকে দিয়েছেন। কিন্তু ভিসা সেন্টারে কোনো টাকা জমা হয়নি জানালে মারুফ বিষয়টি মিলিকে জানান। এতে ক্ষিপ্ত হয়ে ৩ জুলাই সকাল ৯টা ৪০ মিনিটের দিকে মিলি নগরীর বর্ণালী মোড়ে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারে এসে নিরাপত্তা প্রহরীকে ধাক্কা দিয়ে জোরপূর্বক ভেতরে প্রবেশ করেন।

একইসঙ্গে কেন ভিসা আটকানো হয়েছে বলে ভিসা সেন্টারে উচ্চবাচ্য শুরু করেন। এসময় ভারতীয় ভিসা সেন্টারের ম্যানেজার বিপ্লব কুমার সাহা এগিয়ে এলে নিজেকে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের বোন পরিচয় দিয়ে সবার চাকরি খাওয়ার হুমকি-ধমকি দেন মিলি। নানা অসদাচরণ করেন তিনি।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে বোয়ালিয়া মডেল থানায় মিলির বিরুদ্ধে মামলা করেন বর্ণালীর মোড়ে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারের ম্যানেজার বিপ্লব কুমার সাহা। এর পরিপ্রেক্ষিতে ওই নারীকে গ্রেফতার করে পুলিশ।

আইনি প্রক্রিয়া শেষে নুরুন্নাহার খাতুন মিলিকে আদালতে পাঠানো হবে বলে জানান ওসি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x