1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে দক্ষিণ সুরমা উপজেলা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পঠিত

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হচ্ছে। আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের চারটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। এই তালিকায় আছে দক্ষিণ সুরমা উপজেলা।

বিষয়টি জানিয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরা। সোমবার (২০ মার্চ) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জমিসহ গৃহ হস্তান্তর ও দক্ষিণ সুরমা উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী বুধবার (২২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ‘ভূমিহীন ও গৃহহীন’ (ক- শ্রেণী) পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন ও এবং দক্ষিণ সুরমা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।
তিনি বলেন, দক্ষিণ সুরমা উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের অধীনে এ পর্যন্ত মোট ১৫৮টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা করা হয়েছে। এর মধ্যে সোমবার ১৭টি ঘর উদ্বোধন করা হবে।
সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরা বলেন, দক্ষিণ সুরমায় যাদেরকে পূর্ণবাসন করা হয়েছে তারা সবাই সে ঘরগুলোতে বসবাস করছে। বর্তমানে এই উপজেলায় আর কোন ‘ভূমিহীন ও গৃহহীন’ মানুষ নেই। জমি আছে ঘর নেই এরকম লোক থাকতে পারেন, তাঁদেরকেও পর্যায়ক্রমে ঘর নির্মাণ করে দেয়া হবে।
সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরা ছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধর বক্তব্য রাখেন।
এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, প্রতিষ্ঠাতা আহবায়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহ ইমাদ উদ্দিন নাসিরী, সহ সভাপতি সাদিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, অর্থ সম্পাদক মোঃ সানোয়ার আলী, নির্বাহী সদস্য শামীম আহমদ তালুকদার, মোঃ আবু বকর, মোঃ শামীম আহমদ প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x