1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

মামলা থেকে অব্যাহতি পাওয়ার লোভে টিপুকে হত্যার চুক্তি করেন মাসুম

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৬৩ বার পঠিত

ডেস্কঃ রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি হত্যার ঘটনায় মো. মাসুম ওরফে আকাশ নামে এক শুটারকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি নিজের নামে থাকা আগের একাধিক মামলা থেকে অব্যাহতি ও বিশেষ সুবিধা পাওয়ার চুক্তিতে এ হত্যাকাণ্ড চালান।

রোববার (২৭ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির গোয়েন্দা (ডিবি) বিভাগের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

মাসুমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনার তিনদিন আগে টিপুকে হত্যার নির্দেশ পান মাসুম। তিনি হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে স্বীকার করেছেন। তবে এ ঘটনার নেপথ্যে থাকা ব্যক্তি ও কারণ সম্পর্কে জানতে আরও সময় লাগবে। ঘটনার আগের দিনও মাসুম তার সহযোগীকে নিয়ে টিপুকে হত্যার উদ্দেশে এজিবি কলোনিতে অবস্থান করছিলেন। সেদিন লোকজন বেশি থাকায় পরদিন হত্যাকাণ্ড সম্পন্ন করেন তারা। ওই দিন (২৪ মার্চ) টিপুর গাড়ি অনুসরণ করে শাহজানপুরে রাস্তায় যানজটে টিপুকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালান মাসুম।

হাফিজ আক্তার আরও বলেন, এরপর মাসুম জয়পুরহাট পালিয়ে যান। বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে শনিবার (২৬ মার্চ) রাতে জয়পুহাটে মাসুমকে গ্রেপ্তার করা হয়।

টিপু হত্যায় কত টাকার চুক্তি করা হয়-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, টাকার অঙ্ক জানা যায়নি। তবে মাসুমের নামে থাকা আগের বেশকিছু মামলা থেকে তাকে অব্যাহতিসহ বিশেষ সুবিধা পাওয়ার চুক্তিতে এ হত্যাকাণ্ড করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর মানামা ভবনের সামনে পৌঁছামাত্র দুর্বৃত্তরা টিপুর ওপর হামলা করে। তাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি চালায়। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে টিপু ও রিকশাআরোহী সামিয়া আফনান প্রীতি (২২) নামে এক কলেজছাত্রী নিহত হন। আর গুলিতে আহত হন টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্না (৩২)।

পরে গত শুক্রবার (২৫ মার্চ) সকালে নিহতের স্ত্রী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে মামলা করেন।

স্থানীয় এলাকাবাসী, পুলিশ ও নিহতের পরিবারের সদস্যরা জানান, নিহত টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি তিনি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্যও ছিলেন।

টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি আওয়ামী লীগ সমর্থিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত নারী কাউন্সিলর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x