1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

যথাযোগ্য মর্যাদায় পর্তুগালে উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ১০৭ বার পঠিত

পর্তুগাল প্রতিনিধি: সৌদি আরব ও ইউরোপের দেশগুলোর সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় পর্তুগালে উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর। পর্তুগালের বিভিন্ন অঞ্চলে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরাও ঈদ উদযাপনে অংশ নেন।

বুধবার (১০ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৮টায় লিসবনের মার্তৃম-মুনিজ পার্কে অনুষ্ঠিত হয় ঈদের সবচেয়ে বড় জামাত। লিসবনে বাংলাদেশী অধ্যুষিত মার্তৃম-মুনিজের পার্কে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে অংশ নেয় বাংলাদেশিসহ মুসলিম ধর্মাবলীর প্রায় ৫ হাজার এর বেশি মানুষ।

ঈদ উদযাপন কমিটি লিসবন পর্তুগালের আয়োজনে মার্তৃম মুনিজ পার্কের খোলা ময়দানে ঈদুল ফিতরের এই বৃহৎ জামাত অনুষ্ঠিত হয়ে থাকে। যুক্তরাজ্যের পরে ইউরোপের অন্যতম বৃহৎ ঈদ জামাত হিসেবে এটিকে বর্ণনা করা হয়ে থাকে।

এদিকে পর্তুগালস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিকসহ বাংলাদেশ কমিউনিটির সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্র লিসবনের মার্তৃম মুনিজ বেনফরমসো সড়কে জড়ো হতে থাকেন সবাই। ঈদকে কেন্দ্র করে পর্তুগালের বাংলাদেশি রেস্তোরাঁগুলোতে নানা খাবার ও মিষ্টান্নভোজনের আয়োজন করা হয়।

বাংলাদেশি অধ্যুষিত এলাকা ছাড়াও পর্তুগালের সেন্ট্রাল মসজিদ, কাছকাইস, আমাধুরা সহ লিসবনের বিভিন্ন স্থানে ঈদ জামাতে অংশ নেন পর্তুগাল বসবাসরত বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা। লিসবন ছাড়াও পর্তুগালের পোর্তো, আলগ্রাভসহ দেশটির বিভিন্ন অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ঈদের নামাজ আদায় করেছেন।

পর্তুগালে প্রতিনিয়ত বাংলাদেশি পরিবারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেই সাথে বাড়ছে বিশেষ দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে উদযাপনের আমেজ। প্রবাসী বাংলাদেশি পরিবারগুলোর ঈদ উদযাপনে অংশ নিচ্ছেন স্থানীয় পর্তুগিজ নাগরিকরাও।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x