1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

রাশিয়া থেকে দ্রুত ৫০ লাখ টিকা আমদানি করতে আগ্রহী বাংলাদেশ

  • আপডেট সময় : রবিবার, ৬ জুন, ২০২১
  • ১৮৮ বার পঠিত

রাশিয়া থেকে বাংলাদেশ পঞ্চাশ লাখ করোনার টিকা স্পুঠনিক-ভি আমদানি করতে আগ্রহী, তা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ রোববার বাংলাদেশে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেকসান্দর ইগনাটভ- এর সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আরো বলেন, অনুমোদন পেলে বাংলাদেশের কয়েকটি টিকা কোম্পানি রাশিয়ার সঙ্গে যৌথভাবে টিকা উৎপাদন করতে পারবে। রাশিয়া থেকে দ্রুত করোনা টিকা আমদানির ক্ষেত্রে রাশিয়ার বিদায়ী রাষ্ট্রদূতের সাহায্য কামনা করেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণকাজের গতি ও মানে সন্তোষ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি কর্মরত রাশিয়ান বিশেষজ্ঞ এবং শ্রমিকদের কাজের ভূয়সী প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাশিয়া।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ ১৯৭১ সালের সময় রাশিয়ার বিভিন্নভাবে সহযোগিতার কথা স্মরণ করেন এবং সে সময়ের সাহায্যের জন্য রাশিয়ার সরকার ও জনগণকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বাংলাদেশের উন্নয়নে সবসময় রাশিয়ার অবদান ও তাদের উন্নয়ন সহযোগিতার কথা উল্লেখ করে রুশ সরকারের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য রুশ রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীও রাশিয়ার কাছ থেকে পাওয়া সহযোগিতার জন্য বিদায়ী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। রাশিয়ার রাষ্ট্রদূত ঢাকায় আগামী ৮ জুন তার কার্যকাল মেয়াদ শেষ করে নিজ দেশের রাশিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 sylheter kuj khobor.com
Theme Customized By BreakingNews