1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:০৮ অপরাহ্ন

রোববার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ‘ধর্মঘট’

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ৭৫ বার পঠিত

ডেস্কঃ আগামী রোববার (১০ এপ্রিল) থেকে সিলেটে অনির্দিষ্টকালের ‘ধর্মঘট’র ডাক দিয়েছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বিআরটিএ সিলেট অফিসের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও হয়রানির অভিযোগ এনে তাদের প্রত্যাহারের দাবিতে সিলেটে রোববার এ কর্মবিরতি পালন করবেন পরিবহন শ্রমিকরা।

বিষয়টি বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে গনমাধ্যম কে নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী আকবর রাজন।

তিনি জানান, বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টস্থ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ’র এক জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের বক্তব্য, বিআরটিএ সিলেটের কর্মকর্তা (এডি) সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ার সীমাহীন দুর্নীতি করছেন। সঠিক প্রক্রিয়ায় কোনো গাড়ির কাগজপত্র বা চালকের ড্রাইভিং লাইসেন্স নির্দিষ্ট সময়ে পাওয়া না গেলেও ঘুষের মাধ্যমে এই দুই কর্মকর্তা দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করে থাকেন। ঘুষের জন্য তারা পরিবহন শ্রমিকদের নানা হয়রানি করে থাকেন। বিভিন্ন সময় এই দুই কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানানো হলেও পরিবহন শ্রমিকদের সেই পূরণ করা হয়নি। তাই বাধ্য হয় তারা সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন।

কে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে। এই দাবীতে রোববার সকাল থেকে সিলেটে পরিবহন কর্মবিরতি পালন করা হবে। রোববারের পরিবহন শ্রমিক কর্মবিরতি সফল করার জন্য সিলেটের সকল পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়।

জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের কার্যকরী কমিটির সভাপতি, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী আকবর রাজনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আইন বিষয়ক সম্পাদক মো. জাকারিয়া আহমদ।

সভায় উপস্থিত ছিলেন- সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি রনু মিয়া, সিলেট জেলা ট্রাক পিকাপ কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলী, সিলেট জেলা ট্রাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মনির আহমদ, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি নং ৭০৭) এর সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা অটোরিক্সা অটো টেমপু-এর সভাপতি খলিল খান, কার্যকরী সভাপতি মতছির আলী, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য আলাউদ্দিন আহমদ ও জসিম উদ্দিন প্রমুখ।

এছাড়াও সভায় দক্ষিণ সুরমা মোগলাবাজার ট্রাক পিকাপ কাভার্ড ভ্যান শ্রমিক উপকমিটির সহসভাপতি মো. জুমেল কাদির জুমেলসহ আরো ৬ টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে বিআরটিএ সিলেটের দুর্নীতিবাজ কর্মকর্তা এডি সানাউল হক ও রেকর্ড রুমের কর্মচারী দেলোয়ারকে সিলেট থেকে প্রত্যাহার করতে হবে। এই দাবিতে রোববার সকাল থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন কর্মবিরতি পালন করা হবে।

রোববারের পরিবহন শ্রমিক কর্মবিরতি সফল করার জন্য সিলেটের সকল পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তারা।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x