1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে তিন ঘন্টা নগরবাসীকে ভূগিয়ে শ্রমিক অবরোধ প্রত্যাহার সিলেটে আয়ার সাথে ক্লিনিক মালিকের পরকিয়া থানায় মামলা আসামীরা পলাতক লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে সামাজিক যোগাযোগে অপপ্রচার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রতিবাদে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা বিশ্বনাথে ৪ বছর বয়সে ‘বীর মুক্তিযোদ্ধা’ আগাম নির্বাচনী প্রচার নিয়ে তোলপাড় সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা তাঁতী লীগের শোক প্রকাশ- এডভোকেট নাসির উদ্দিন খান কে জেলা তাঁতী লীগের অভিনন্দন– দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়রানি ভুক্তভোগীদের অভিযোগের পাহাড় লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত যৌতুকের মামলায় আগাম জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন টি২০ থেকে অবসর নিলেন মুশফিক

লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৬ বার পঠিত

দক্ষিণ সুরমা লালাবাজার বাসিয়া নদীতে নির্মিত পুরাতন জরাজীর্ণ ফুটব্রীজের স্থলে যানবাহন চলাচলের উপযোগী ব্রীজ নির্মান করার জন্য জনপদের মানুষ দীর্ঘ দিন ধরে দাবী করে আসছেন। এ ব্যাপারে সুদীর্ঘ কাল থেকে জনপদের মানুষ সভা সমাবেশ স্মারকলিপি সহ বিভিন্ন সময় সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে যানবাহন উপযোগী ব্রীজ নির্মানের জন্য কথা বলে আসছেন। কিন্তু আজ অবদি ব্রীজ নির্মান না হওয়ায় এ জনপদের মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের মধ্যদিয়ে এলজিইডির একটি পাকা সড়ক বাসিয়া নদী পার হয়ে দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার ও বিশ্বনাথ উপজেলা সদরের সাথে এলজিইডির পৃথক দুটি পাকা সড়ক সংযুক্ত রয়েছে কিস্তু লালাবাজারের কাছে বাসিয়া নদীতে পুরাতন জরাজীর্ণ ফুটব্রীজ থাকার দরুন ও বাজার সংশ্লিষ্ট স্থান সরো থাকায় এ জনগুরুত্বপুর্ন সড়ক দুটিতে যানবাহন চলাচল করতে পারছেনা।
যানবাহন উপযোগি ব্রীজ না থাকায় জরাজীর্ণ ফুটব্রীজ দিয়ে রিকসা সিএনজি গাড়ী ছাড়া অন্যন্য যানবাহন এ ফুটব্রীজ দিয়ে যেতে পারেনা তাছাড়া রাস্তার বাজার অংশ সরো থাকায় যানবাহন সহ এ সড়কে যাতায়াতকারী মানুষদের দুর্ভোগের মধ্যে পরতে হয়।
বিশেষ করে বাসিয়া নদীর পশ্চিমপাড়ের প্রায় ২০টি গ্রাম ওপরাপর বেশ কয়েকটি গ্রামের মানুষ লালাবাজার কিংবা সিলেট মহানগরীতে জরুরী কাজে বিশেষ করে অসুস্থ রোগি স্কুল কলেজ ও মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীরা সময় মতো গন্তব্যে স্থলে পৌছাতে পারেনা।
এ ব্যাপারে এলাকার বাসিন্দারা বলেন বর্তমানে জানান, ১৯৭৮ সালে তৎকালিন সরকার এ জনপদের মানুষের দাবীর প্রেক্ষিতে লালাবাজারে বাসিয়া নদীতে একটি ফুটব্রীজ নির্মান করে বর্তমানে এ ফুটব্রীজটি যে কোন যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে অত্যান্ত ঝুকি নিয়ে ছোট ছোট যানবাহন পারাপার হচ্ছে।
এছাড়া এই জনগুরুত্বপুর্ণ সড়কের লালাবাজারের মধ্যখানের অংশ সরো থাকায় সুষ্টভাবে যানবাহন চলাচল ও সর্বসাধারনের চলাচলের প্রতিবন্ধকতা তৈরী হয় অনেক আবার বৈরি আচরনের শিকার হন।
সরকার যেহেতু যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নে যুগান্তকারী ভুমিকা রাখছে বিধায় এ জনপদের মানুষের আশা লালাবাজারে বাসিয়া নদীর পুরাতন জরাজীর্ণ ফুটব্রীজ ভেঙ্গে দিয়ে সেখানে যানবাহন উপযোগী ব্রীজ নির্মান করে দিবে এবং এ রোডের বাজার অংশ আরো বড় করবে সেটাই এই জনপদের মানুষের প্রত্যাশা।তারা আরো বলেন আমাদের ইউনিযনের জনপ্রতিনিধিরা বার বার আশ্বাস দিলে ও নির্বাচন পরিবর্তি সময়ে তাদের আর দেকা মিলে না ।এলাকাবাসীর দাবী সরকার যেনো এই জরাজীর্ণ ফুটব্রীজ যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নে যুগান্তকারী ভুমিকা রাখবেন। বিজ্ঞপ্তি




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x