1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে তিন ঘন্টা নগরবাসীকে ভূগিয়ে শ্রমিক অবরোধ প্রত্যাহার সিলেটে আয়ার সাথে ক্লিনিক মালিকের পরকিয়া থানায় মামলা আসামীরা পলাতক লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে সামাজিক যোগাযোগে অপপ্রচার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রতিবাদে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা বিশ্বনাথে ৪ বছর বয়সে ‘বীর মুক্তিযোদ্ধা’ আগাম নির্বাচনী প্রচার নিয়ে তোলপাড় সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা তাঁতী লীগের শোক প্রকাশ- এডভোকেট নাসির উদ্দিন খান কে জেলা তাঁতী লীগের অভিনন্দন– দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়রানি ভুক্তভোগীদের অভিযোগের পাহাড় লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত যৌতুকের মামলায় আগাম জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন টি২০ থেকে অবসর নিলেন মুশফিক

লালাবাজারে সন্ত্রাসীদের বিপক্ষে ব্যবস্থা নিতে এলাকাবাসীর স্মারকলিপি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ২৭৩ বার পঠিত

ডেস্কঃ দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের ব্যবসায়ী জুবায়ের আহমদ শামীমের উপর হামলাকারী, রাজাপুর গ্রামের চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করা হয়েছে।

বুধবার ( ৩১ আগস্ট ) দুপুরে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের হাতে ফরিদপুর গ্রামবাসীর পক্ষে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ স্মারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ৬নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন, লালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মুহিদ হোসেন, সাবেক মেম্বার শহীদুর রহমান শহিদ, জিলা মিয়া, সমাজসেবী আমিনুর রহমান চৌধুরী সিফতা, আহবাব হোসেন, ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রৌশন আহমদ, ইউপি সদস্য নজরুল ইসলাম, মনির আলী, সমাজকর্মী আফজল হোসেন, আলী হোসেন, জাকির হোসেন, মামুন আহমদ প্রমুখ।

স্মারকলিপি সূত্রে জানা যায়, লালাবাজার ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত জাবিদ আলীর ছেলে ছইদ আলী, সাইদ আলী এবং একই গ্রামের ইরন মিয়ার ছেলে মজির মিয়া এলাকায় চুরি ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত। তারা বিভিন্ন সময়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে অন্যায়ভাবে স্হানীয় জনসাধারণকে মানসিক ও শারীরিক নির্যাতন করছে। এরই ধারাবাহিকতায় তারা গত ১১ জুলাই স্হানীয় ফরিদপুর রাইছমিলে গিয়ে চাঁদা দাবী করে। মিল কর্তৃপক্ষ স্বীকৃতি জানালে সাইদ আলীগংরা মিল কর্তৃপক্ষকে অকথ্য ভাষায় গালি গালাজসহ খুনের হুমকি প্রদান করেন।

এরই জের ধরে ১৩ জুলাই দুপুর দেড়টায় নাজিরবাজারস্থ  রাজমহল কনফেকশনারী লিমিটেড ও ফরিদপুর রাইছ মিলের স্বত্বাধীকারী জুবায়ের আহমদ শামীম ও তার চাচাতো ভাই মোটর সাইকেলযোগে নাজির বাজার থেকে বাড়ি ফেরার পথে রাজাপুরস্থ সাইদ আলীর কলোনীর সামনে পৌঁছামাত্র উপরোক্ত সন্ত্রাসীরা শামীমের উপর অতর্কিত হামলা চালায়। তাদের আক্রমণে শামীমের দু’টি পা ভেঙ্গে যায় এবং মারাত্বক রক্তাক্ত জখম হয়।

এসময় পথচারীরা এগিয়ে এসে আহত শামীমকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় শামীমের ছোট ভাই তানভীর আহমদ সেবুল (৩৩) বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা (নং- জিআর ১২১/১৩/০৭/২২)।

মামলা দায়েরের পর বর্নিত আসামিরা পলাতক থাকা অবস্থায় ও এলাকাবাসীকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদান করছে। এতে এলাকাবাসী ভীতসন্ত্রস্হ। তাদের এহেন কার্যকলাপ তথা এলাকার আইন শৃংখলা রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনাসহ ব্যবসায়ী শামীমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গত  বৃহস্পতিবার (১৮ আগস্ট  রাতে সাবেক চেয়ারম্যান শফিক আহমদ এর বাসভবনে  লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন এর সভাপতিত্বে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় লালাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মুহিদ হোসেন, সাবেক ৫ জন চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে রাজাপুর গ্রামের ছইদ আলী, সাইদ আলী, মজির মিয়া গংকে সন্ত্রাসী, ছিনতাইকারী ও চাঁদাবাজ হিসেবে চিহ্নিত করা হয়। সভায় জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এলাকাবাসীর পক্ষ থেকে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এরই ধারাবাহিকতায় বুধবার স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ ইউনিয়নের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বর্নিত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি পেশ শেষে পুলিশ কমিশনার ও দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনুরূপ স্মারকলিপি প্রদান করা হয়।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x