1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫২ পূর্বাহ্ন

শটগান হাতে ভাইরাল হওয়া ব্যক্তি ছাত্রলীগ কর্মী নন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৫৮ বার পঠিত

ডেস্কঃ বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে গুলি ছুঁড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হন আইনশৃঙ্খলা রক্ষাকারী একটি বাহিনীর এক সদস্য। তাঁর ছবি নিয়ে ফেসবুকে ছড়ানো হয় গুজব। সে গুজবের লক্ষ্যবস্তুতে পরিণত হন ঘটনার ধারে-কাছে না থাকা সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা আল আমিন রহমান।

জানা গেছে, বুধবারের পুলিশ-বিএনপি সংঘর্ষের সময় রাজধানীর নয়াপল্টনে আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে গুলি ছোঁড়া ওই ব্যক্তির নাম মাহিদুর রহমান। তিনি রাজধানীর পল্টন থানায় দায়িত্বরত আনসার সদস্য (অঙ্গীভূত)।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, যারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে ছাত্রলীগ কর্মী বলে গুজব ছড়াচ্ছে তাদের শনাক্ত করার কাজ চলছে। এ ব্যাপারে ব্যবস্থাও নেওয়া হবে বলে জানান ডিবিপ্রধান।

বুধবার পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে এক ব্যক্তির ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী অনেকে আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই ব্যক্তিকে ছাত্রলীগ কর্মী বলে দাবি করেন। গুজব ছড়ানো হয়- ওই ব্যক্তি সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিন রহমান। তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের সাবেক সাধারণ সম্পাদক।

বিষয়টি নজরে আসার পর আল আমিন রহমান তার ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। সে পোস্টে তিনি বলেন- ‘‘১০ তারিখ রাজধানী শহর ঢাকায় বিএনপি-জামাত দেশবিরোধী চক্রের নাশকতা প্রতিরোধে গোয়েন্দা পুলিশের সাদা পোশাকে অস্ত্র হাতে এবং হেলমেট পরা এক সদস্যের ছবিকে দেশে-বিদেশে আমার ছবি বলে বিরোধী দলের গুজববাহিনীর লোকজন ফেসবুকে ভাইরাল করে প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ও আমার বিরুদ্ধে জঘন্য অপপ্রচার করছে। এ তালিকায় লন্ডনে পালিয়ে থাকা তারেক গংয়ের প্রোপাগান্ডা সেলের লোকজনেরও পরিচয় পাওয়া গেছে। হাস্যকর ব্যাপার হলো আমি ছোটবেলা থেকে বিশ্বকাপে ব্রাজিলের সমর্থক। আমার শত্রুও তা জানে। সাদা পোশাকে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য পরে আছেন আর্জেন্টিনার জার্সি।

উপরন্তু, আমার উচ্চতা ছয় ফুট। ছবিটা ভালো করে দেখলেই স্পষ্ট বুঝা যায়। পেছনে পুলিশের গাড়িও আছে। এ ছবি বিশ্লেষণ করে প্রকৃত ব্যক্তিকে আইডেন্টিফাই করতে বায়োলজি বা ফরেনসিক বিশেষজ্ঞ হবার দরকার নেই। একটু পর্যবেক্ষণই যথেষ্ট।
দুঃখজনক বিষয় হলো আমার উপজেলায় শ্রেষ্ঠ জননী পুরস্কার পাওয়া ফেসবুক প্রোফাইলে থাকা আমার রত্নগর্ভা মায়ের সঙ্গে ছবিটাও অপব্যবহার করছে গুজবসন্ত্রাসীরা। ভয়াবহ গুজবসন্ত্রাসীদের থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করছি।’’

সিলেটের আল-আমিনকে নিয়ে গুজব ছড়ানোর মাঝেই আজ (বৃহস্পতিবার) পুলিশের পক্ষ থেকে জানানো হলো, শটগান হাতে ভাইরাল হওয়া ব্যক্তি ছাত্রলীগ কর্মী নন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার (৬ ডিসেম্বর)। ইতোমধ্যে গণভবনে প্রস্তুত হয়েছে ছাত্রলীগের সংক্ষিপ্ত তালিকা। ১৮ জনের এ তালিকা থেকেই পদায়ন করা হবে কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে। জানা গেছে, গণভবনে প্রস্তুতকৃত সংক্ষিপ্ত তালিকায় সিলেট অঞ্চল থেকে এগিয়ে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিন রহমান। তিনি বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদক।

জানা গেছে, সিলেট সরকারি কলেজ থেকে ছাত্র রাজনীতির হাতেখড়ি আল আমিন রহমানের। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার ছোটবিহাই গ্রামে। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাধ বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছেন। ছাত্রলীগের রাজনীতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিজেকে প্রত্যয়ী ও ক্লিন ইমেজের নেতা হিসেবে উপস্থাপন করতে সক্ষম হয়েছেন। আল আমিন রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সদস্য ও পরবর্তীতে সাধারণ সম্পাদক-এর দায়িত্ব পালন করেন। সর্বশেষ বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদকের দায়িত্বে রয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x