1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

‘শিশু বক্তা’ রফিকুলের আপিল শুনবেন হাইকোর্ট

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৫৬ বার পঠিত

ডেস্কঃ শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর জামিন আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত সপ্তাহে এ আদেশ দেন।

বুধবার (২৭ এপ্রিল) আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন মাদানীর আইনজীবী অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিনের বিষয়ে গত ৯ জানুয়ারি আপিল করা হয় বলে জানান তিনি।

রফিকুল ইসলাম মাদানীর আইনজীবী বলেন, গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা সাইবার ট্রাইব্যুনালে রফিকুল ইসলাম মাদানীর জামিন নামঞ্জুর হয়। এছাড়া রাজধানীর তেজগাঁও থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকার জেলা জজ আদালতে জামিন নামঞ্জুর হয়। বিচারিক আদালতে জামিন নামঞ্জুরের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছি। আপিলে রফিকুল ইসলাম মাদানীর জামিন প্রার্থনা করা হয়েছে।

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে গত ৭ এপ্রিল রাত সাড়ে ৩টার দিকে রফিকুলকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র্যাব। ওই সময় তার কাছ থেকে চারটি মোবাইল জব্দ করা হয়।

এর মধ্যে ১১ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে গাজীপুরে মামলা হয়। তার বিরুদ্ধে মিথ্যা, ভয়ভীতি দেখিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে মানহানিকর তথ্য প্রকাশ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার মতো অপরাধে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

গাজীপুরের টেকনাগপাড়া এলাকার মো. মোস্তাফিজুর রহমান নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন। একই অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ।

এদিকে গত ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহের কোতয়ালী থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় রফিকুল ইসলাম মাদানী হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের বেঞ্চ তাকে জামিন দেন।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x