1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে ঠিকে থাকলেন হাবিবুর রহমান হাবিব

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩৫ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সিলেট-৩ আসনে ছিলো জটিল সমীকরণ। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির সদস্য, স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল প্রার্থিতা ফিরে পাওয়া এবং জাতীয় পার্টির সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে এখানে ‘চাপে’ ছিলো নৌকা।

তবে সব ‘আশঙ্কাকে’ দূর করে ভাগাভাগির হিসেবে-নিকেস থেকে রক্ষা পেলেন গত উপনির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী এবং এবারের নৌকার মাঝি এমপি হাবিবুর রহমান হাবিব। দলীয় একটি সূত্র রবিবার (১৭ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে। জানা গেছে, এবারের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় ২৬টি আসন পেয়েছে জাতীয় পার্টি (জাপা)।

গুঞ্জন উঠে- এর মধ্যে একটি সিলেট-৩। নির্বাচনে এ আসনগুলোতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের কোনো প্রার্থী থাকবে না। তবে সব গুঞ্জনের অবসান ঘটিয়ে রবিবার বিকালে জানা যায়, আসনটি ছাড়তে হচ্ছেন না আওয়ামী লীগকে। জাপা’র সঙ্গে আওয়ামী লীগের আসন সমঝোতা হয়েছে এবং নির্দিষ্ট আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থীদের প্রত্যাহার করে নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রবিবার (১৭ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। সিলেট-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য মো. আতিকুর রহমান আতিক। তিনি গত উপনির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ২৪ হাজার ৭৫২ ভোট পান এবং নৌকা প্রতীক নিয়ে হাবিবুর রহমান হাবিব ৯০ হাজার ৬৪টি ভোট পেয়ে নির্বাচিত হন। সিলেট-৩ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান এমপি হাবিবসহ লড়াই করবেন ৫ জন।

বাকিরা হলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব- আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির সদস্য- স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, জাতীয় পার্টির মো. আতিকুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনোয়ার হোসেন আফরোজ ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের জাহেদুর রহমান (মাসুম)। উল্লেখ্য, সিলেট-৩ আসনটি একসময় জাতীয় পার্টির ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। তবে দলের প্রতিষ্ঠাতার মৃত্যু, দলীয় কোন্দল ও কার্যক্রমে স্থবিরতার কারণে আসনটিতে এখন আর সে অবস্থান নেই জাতীয় পার্টির। ফলে সিলেট-৩ আসন পুনরুদ্ধার করা জাতীয় পার্টির জন্য অনেক কঠিন হবে বলে করছেন স্থানীয়রা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x