1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৪ পূর্বাহ্ন

সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত সিলেট : আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ৪ বার পঠিত

সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত হচ্ছে সিলেট। আর এই দৃষ্টান্ত যুগ যুগ ধরে সিলেটে বিদ্যমান বলেই ধর্ম যার যার উৎসব সবার- এই রীতিতে আমরা এগিয়ে চলছি।তিনি আরোও বলেন, বর্তমান আমাদের দেশের সরকার দেশে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের মাঝে এখন স্বস্তি নিশ্চিত হয়েছে। বর্তমানে মানুষের উৎসাহ উদ্দীপনা এবং সামর্থ্য আছে বলেই প্রতি বছর দূর্গাপূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই এদেশের নাগরিক। সেভাবেই সবাই মিলেমিশে একাকার। বাংলাদেশ আওয়ামী লীগই একমাত্র অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। সম্প্রীতির ঐতিহ্য বজায় রেখে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজার সকল আনুষ্ঠানিকতা পালনের জন্য সবার প্রতি আহবান জানান।

তিনি রোববার (২২ অক্টোবর) রাতে নগরীর করের পাড়া শাপলা সংঘের তিন যুগপুর্তি শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুস্থ মানুষের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত কথাগুলো বলেন।

করের পাড়া শাপলা সংঘের সভাপতি দেবজ্যোতি মজুমদার রতনের সভাপতিত্বে ও রিপন এষ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে উদ্ধোধক হিসাবে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো ইলিয়াস শরীফ। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নিদর্শন স্থাপন করেছে। সিলেটে শান্তিপূর্ণ ভাবে উৎসাহ উদ্দীপনার সাথে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। এ উৎসবে হিন্দু ধর্মাবলম্বীদের সাথে একাত্মতা প্রকাশের জন্য আমরা এখানে এসেছি। কোন দুষ্কৃতিকারী যেন কোন সুযোগে বিশেষ করে শেষ রাতে কোন অঘটন ঘটাতে না পারে সেজন্য সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ (উত্তর) ডেপুটি কমিশনার আজবাহার আলী শেখ, নগরীর ৮ নং ওয়ার্ডর নব নির্বাচিত কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি জগদীশ চন্দ্র দাশ, জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম, শাপলা সংঘের উপদেষ্টা সুদীপ দে। এসময় শাপলা সংঘের বিভিন্ন নেতৃবৃন্দ ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x