1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‍্যাব

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১১৭ বার পঠিত

ডেস্ক: ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে র‍্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি জোরদার করা হয়েছে ইউনিফর্ম টহলও। এছাড়া র‍্যাবের টহল বা চেকপোস্ট জোরদার করতে ডগ স্কোয়াড দিয়ে পরিচালনা করা হচ্ছে তল্লাশি কার্যক্রম। সোমবার (১৪ আগস্ট) রাতে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জাগো নিউজকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, জাতীয় শোক দিবস ঘিরে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের গোয়েন্দা ও টহল দল প্রস্তুত রয়েছে। সব ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে জনবল বাড়ানো হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ইউনিফর্ম টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

প্রধানমন্ত্রীসহ অন্যান্য গণমান্য ব্যক্তিরা যেসব স্থানে যাবেন সেসব স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরা ও ড্রোনের মাধ্যমে নিরাপত্তা নজরদারি নিশ্চিত করা হবে।

র‍্যাব জানিয়েছে, জাতির পিতার ৪৮তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে সার্বিকভাবে সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে র‍্যাব নিরাপত্তা জোরদার করেছে। এছাড়া র‍্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সাইবার নজরদারির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রেখেছে।

বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসানো হয়েছে। জননিরাপত্তার স্বার্থে যানবাহনে ও পথযাত্রীদের তল্লাশি করা হচ্ছে। এছাড়া অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের স্পেশাল ফোর্স প্রয়োজনীয় নিরাপত্তা ও নিরোধমূলক ব্যবস্থা গ্রহণে প্রস্তুতি আছে। জাতীয় শোক দিবস ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ যেন অপপ্রচার চালিয়ে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

দিবসটি উপলক্ষে যে কোনো বিশৃঙ্খলা দেখা দিলে জেলা/মেট্রোপলিটন এলাকা/থানাভিত্তিক স্থানীয় র‍্যাবের সহযোগিতা পেতে টহল ইনচার্জ অথবা দায়িত্বপ্রাপ্ত র‍্যাব ব্যাটালিয়ন অধিনায়ককে অবহিত করাসহ র‍্যাবকে জানাতে অনুরোধ জানানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x