1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

সিলেটের টেস্ট জয় পাবে বাংলাদেশ

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৮৪ বার পঠিত

অনলাইন ডেস্ক : নাজমুল হোসেন শান্তর ইতিহাসগড়া সেঞ্চুরির পর আজ চতুর্থ দিনে মুশফিক-মিরাজের ফিফটিতে তিনশ ছাড়ানো লিড পায় বাংলাদেশ। ৩৩২ রানের বড় লক্ষ্য তাড়ায় ভালো শুরুর প্রত্যাশায় ছিল নিউজিল্যান্ড, তবে তাইজুলের ঘূর্ণিতে সব ভেস্তে গেছে। স্কোরবোর্ডে একশ’ রান যোগ করতেই ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা।

চতুর্থ দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের স্বীকৃত ব্যাটসম্যান বলতে টিকে আছেন কেবল ড্যারিল মিচেল। শেষ দিনে আগামীকাল তাদের টপকাতে হবে ২১৯ রানের পাহাড়। অন্যদিকে, ঘরের মাঠে টেস্টে প্রথমবার নিউজিল্যান্ডবধে আর মাত্র ৩ উইকে দূরে বাংলাদেশ। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও চার উইকেট তুলে নিলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম।

ভারত বিশ্বকাপে ভরাডুবির পর ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছিল বাংলাদেশের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের শুরুতেই প্রতিপক্ষ শক্তিমত্তা-পরিসংখ্যানে এগিয়ে থাকা নিউজিল্যান্ড। অভিজ্ঞ কেইন উইলিয়ামসন, ডেভন কনওয়ে কিংবা ড্যারিল মিচেল-কে নেই সফরকারীদের দলে।

অন্যদিকে ঠিক বিপরীত চিত্র বাংলাদেশের। অভিজ্ঞ তিন ক্রিকেটার তামিম ইকবাল, লিটন দাস ও অধিনায়ক সাকিবকে ছাড়াই সিলেটে খেলতে নামে লাল-সবুজের দল। সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কের নেতৃত্বভার ওঠে নাজমুল হোসেন শান্তর কাঁধে। তরুণ নেতৃত্ব ও দল নিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে দারুণ শুরুর পথে স্বাগতিকরা।

সিলেট টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে ব্যাট করতে নেমে কেইন উইলিয়ামসনের লড়াকু সেঞ্চুরিতে ভর করে তাদের সংগ্রহ ছিল ৩১৭। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে দারুণ জবাব দেয় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শেষে আজ কিউইদের সামনে ৩৩২ রানের পাহাড়সম টার্গেট ছুড়ে দেয় বাংলাদেশ।দলের পক্ষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১০৪, মুশফিকুর রহিম ৬৭ ও মেহেদি হাসান মিরাজ অপরাজিত ৫০ রান করেন। নিউজিল্যান্ডের স্পিনার এজাজ প্যাটেল সর্বোচ্চ ৪ উইকেট নেন।

এর আগে এতবড় রান তাড়া করে জয়ের নজির নেই নিউজিল্যান্ডের। বড় লক্ষ্য তাড়ায় এদিন শুরুতেই হোঁচট খায় কিউইরা। ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন শরিফুল ইসলাম। এই বাঁহাতি পেসারের খাটো লেন্থের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ধরা পড়েন টম লাথাম। ডাক খেয়ে এই ওপেনার সাজঘরে ফেরায় রানের খাতা খোলার আগেই উইকেট হারায় সফরকারীরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x