1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

সিলেটের লাক্কাতুরা স্কুল পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১১২ বার পঠিত

লাক্কাতুরার স্কুল পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার সিলেটে ব্র‌্যাকের একটি স্কুল পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। বুধবার সকালে সারাহ কুক শহরতলীর চা বাগানের পাশে লাক্কাতুরার একটি স্কুল পরিদর্শন করেন। পরিদর্শনকালে ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা হাইকমিশনারের সঙ্গে ছিলেন।

এ সময় ব্র‌্যাকের পরিচালক (শিক্ষা, দক্ষতা উন্নয়ন এবং অভিবাসন) সাফি রহমান খান, ব্র‌্যাক এডুকেশন প্রোগ্রামের প্রোগ্রাম হেড প্রফুল্ল চন্দ্র বর্মণসহ প্রধান কার‌্যালয়ের কর্মকর্তা এবং মাঠকর্মীরা উপস্থিত ছিলেন।

হাইকমিশনার ব্র‌্যাক স্কুলে ক্লাস পর্যবেক্ষণ করেন এবং স্কুলে ফিরে আসার বিষয়ে শিক্ষার্থীদের অভিজ্ঞতা ও অনুভূতির কথা বলেন। কুক স্কুলের শিক্ষক, কর্মচারী, অভিভাবক এবং স্কুল পরিচালনা কমিটির সদস্যদের কাছ থেকে স্কুলের চলমান কার্যক্রম সম্পর্কে জানেন। সারাহ কুক তার বলেন, সিলেটের চা বাগানের শ্রমিকদের সন্তানদের শিক্ষায় ব্র‌্যাকের স্কুল চালু একটি প্রসংশনীয় উদ্যোগ। শিক্ষা শুধুমাত্র ব্যক্তির জন্য নয়, সম্প্রদায়ের জন্য পরিবর্তনশীল। যুক্তরাজ্য বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় সহায়তা করতে পেরে গর্বিত, বিশেষ করে মেয়েদের দিকে নজর দিয়ে।

ব্র‌্যাকের পক্ষ থেকে সাফি রহমান খান হাইকমিশনারকে শুভেচ্ছা জানান এবং বলেন, যুক্তরাজ্যের সঙ্গে অংশীদারিত্বে আমরা যে গুরুত্বপূর্ণ কাজটি করছি তা দেখার জন্য সিলেটের চা বাগানে সারাহ কুককে ব্র‌্যাকের শিক্ষা কার্যক্রমে স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x