1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন প্রধানমন্ত্রীর জন্মদিনে জেলা তাঁতী লীগের আনন্দ মিছিল সিলেটে তিন ঘন্টা নগরবাসীকে ভূগিয়ে শ্রমিক অবরোধ প্রত্যাহার সিলেটে আয়ার সাথে ক্লিনিক মালিকের পরকিয়া থানায় মামলা আসামীরা পলাতক লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে সামাজিক যোগাযোগে অপপ্রচার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রতিবাদে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা বিশ্বনাথে ৪ বছর বয়সে ‘বীর মুক্তিযোদ্ধা’ আগাম নির্বাচনী প্রচার নিয়ে তোলপাড় সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা তাঁতী লীগের শোক প্রকাশ- এডভোকেট নাসির উদ্দিন খান কে জেলা তাঁতী লীগের অভিনন্দন– দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়রানি ভুক্তভোগীদের অভিযোগের পাহাড় লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত

সিলেটে জেলা প্রশাসক পরিচয়ে মুঠোফোনে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১২৫ বার পঠিত

ডেস্কঃ সিলেট জেলা প্রশাসক পরিচয়ে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতৃবৃন্দের কাছে চাঁদা দাবি করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) দিনের বিভিন্ন সময়ে ইফতার মাহফিল আয়োজনের কথা বলে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করে অজ্ঞাত প্রতারক।

এ বিষয়ে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান রিপন সিলেট কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ৯৫৪) করেছেন।

জিডিতে তিনি উল্লেখ করেন, সোমবার দুপুর পৌনে ১টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি ০১৭৬৮০৯৭৮৭৬ মােবাইল নাম্বার থেকে আব্দুর রহমান রিপনের ব্যক্তিগত মােবাইল নাম্বারে কল দিয়ে নিজেকে সিলেট জেলা প্রশাসক পরিচয় দিয়ে সার্কিট হাউজে একটি ইফতার মাহফিলের আয়োজনের কথা বলে। এ সময় ব্যবসায়ী পরিষদের কাছ থেকে বড় অঙ্কের চাঁদা দাবি করে ওই ব্যক্তি। বিষয়টি রিপনের কাছে সন্দেহজনক মনে হলে তিনি তৎক্ষণাৎ জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত হয়ে বিষয়টি অবগত করেন এবং জানতে পারেন- তাকে যে ফোন নাম্বার থেকে কল করা হয়েছে সেটি জেলা প্রশাসকের নয় এবং এ বিষয়ে জেলা প্রশাসক মো. মজিবুর রহমান কিছুই জানেন না।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আব্দুর রহমান রিপন পরে কোতোয়ালি থানায় জিডি করেন।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি গণমাধ্যম-কে জানান, ‘আমার কাছ থেকে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক মহোদয় আমাকে জিডির পরামর্শ দেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করে এ প্রতারককে আইনের আওতায় নিয়ে আসার নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, আমার কাছে যখন ওই ব্যক্তি ফোন করে চাঁদা দাবি করে তখন ‘অন্যান্য ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ১ ঘণ্টার মধ্যে আপনাকে জানাচ্ছি’ এ কথা বলায় আমার সঙ্গে খুব অসৌজন্যমূলক আচরণ করে এবং প্রতারকটি বলে- ‘আপনাকে মাত্র ২০-২৫ মিনিট সময় দিচ্ছি। এর ভেতরে এই বিকাশ (কল দেওয়া) নাম্বারে টাকা পাঠাতে হবে।’

রিপন আরও জানান, তিনি ছাড়াও নগরীর বিভিন্ন মার্কেটের সভাপতি ও বড় বড় ব্যবসায়ীদের কাছে ওই প্রতারক একইভাবে জেলা প্রশাসক পরিচয়ে ফোন করে চাঁদা দাবি করেছে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীরা শঙ্কিত।

এ বিষয়ে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং ওই প্রতারকের ফাঁদে পা না দেওয়ার জন্য ব্যবসায়ীদের প্রতি দাবি জানান আব্দুর রহমান রিপন।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x