1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

সিলেট টু ঢাকা ট্রেনে চাঁদা নিতে উৎপাত, হিজড়াদের ধরে পু’লিশে দিলো যাত্রীরা

  • আপডেট সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ২৩৭ বার পঠিত
ফাইল ছবি

সিলেট রেলপথে ট্রেনে হিজড়াদের দৌরাত্ম চরম মাত্রায় পৌঁছেছে। ঢাকা থেকে সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে চাঁদার দাবিতে যাত্রীদের সাথে অসৌজনমূলক আচরণ ও মা’রধর করেছে সংঘবদ্ধ হিজড়ারা। পরে যাত্রীরা ট্রেনে থাকা রেল স্টাফদের সহায়তায় হিজড়াদের সিলেট রেলওয়ে থা’না পু’লিশের কাছে সোপর্দ করেন।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুর দেড়টার দিকে সিলেট-আখাউড়া রেলপথের ফেঞ্চুগঞ্জ ইলা’শপুর এলাকায় চলতি ট্রেনে এ ঘটনাটি ঘটে। হিজড়াদের মা’রধরে রাকিব আহম’দ (২০) নামে এক ট্রেন যাত্রী আ’হত হোন।

ট্রেন যাত্রী রবিউল ইস’লাম, সোহান আহম’দ, ট্রেনে থাকা রেল পু’লিশ কন্সেটবল আল আমিনসহ একাধিক যাত্রী জানান, কুলাউড়া থেকে ট্রেনে চারজন হিজড়া ওঠে টাকা দাবি করছেন। ট্রেনের ‘চ’ বগিতে থাকা রাকিব আহম’দ নামে এক যাত্রীর কাছে চাঁদা চাইলে তিনি অ’পারগতা প্রকাশ করেন। এতে ওই চার হিজড়া একত্র হয়ে রাকিব ও তার সাথে থাকা মা এবং বোনের সাথে বিবস্ত্র হয়ে অসৌজন্যমূলক আচরণ শুরু করেন। রাকিব প্রতিবাদ করতে গেলে হিজড়ারা তার ওপর চড়াও হয় এবং মা’রধর করতে থাকেন। এসময় ট্রেনের আরেক যাত্রী তাদেরকে রক্ষা করতে এগিয়ে গেলে উনার উপর চড়াও হয় হিজড়ারা।

তারা আরও জানান, হিজড়াদের এমন কা’ণ্ড দেখে ট্রেনে থাকা যাত্রীরা একত্রিত হয়ে উল্টো চড়াও হোন। এ সময় হিজড়ারা নিজেরা নিজেদের কাছে থাকা ধারালো বস্তু দিয়ে নিজেদের র’ক্তাক্ত করতে থাকেন। ট্রেনের স্টাফ ও রেল পু’লিশ হিজড়াদের উ’দ্ধার করার চেষ্টাকালে একজন হিজড়া তার গলায় পরা চেইনে লাগানো একটি ছোট্ট পাত্রে থাকা চেতনানাশক কোন ঔষধ মুখে দিয়ে গিলে ফেলেন। পরে চলন্ত ট্রেনের দরজা দিয়ে লাফ দিয়ে পড়ে যান। বাকি তিনজনকে ট্রেন যাত্রী ও স্টাফরা আ’ট’ক করে সিলেট রেলওয়ে থা’নার পু’লিশের হেফাজতে দিয়ে দেন।

যাত্রীরা জানান, গত কয়েক ৫ থেকে ৬ বছর ধরে এ রেলপথের ট্রেনে হিজড়াদের দৌরাত্ম চরম পর্যায়ে পৌঁছেছে। মান সম্মানের ভ’য়ে যাত্রীরা কেউ কিছু বলতে সাহস পায় না। কেউ প্রতিবাদ করলে হিজড়ারা বিবস্ত্র হয়ে উল্টো অসৌজন্যমূলক আচরণ ও হে’নস্তা করেন। রেল পু’লিশ তাদেরকে ভ’য়ে কিছু বলে না।

আ’হত রাকিব আহম’দ বলেন, ‘ভানুগাছ স্টেশন থেকে আমা’র মা ও বোনকে নিয়ে পারাবত ট্রেনে সিলেট যাচ্ছিলাম। হঠাৎ চারজন হিজড়া এসে আমা’র কাছে টাকা দাবি করেন। টাকা না দিতে বলায় ওরা বিবস্ত্র হয়ে আমা’র মা ও বোনের সাথে অসৌজন্যমূলক আচরণ শুরু করে। তখন আমি বাধা দিলে হিজড়ারা আমা’র ওপর হা’মলা করে। এতে আমা’র নাক দিয়ে র’ক্ত বের হয়। পরে যাত্রীরা এসে আমাদের হিজড়াদের হাত থেকে রক্ষা করেন।

সিলেট রেলওয়ে থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা মো. আব্দুছ সাত্তার বলেন, ‘ট্রেনে রেল যাত্রীকে মা’রধরের ঘটনায় ট্রেনের স্টাফ ও যাত্রীরা তিনজন হিজড়াকে পু’লিশের হেফাজতে এনে দিয়েছে। হিজড়াদের হা’মলার শিকার রাকিব আহম’দ অ’ভিযোগ দিলে আম’রা আইনি ব্যবস্থা গ্রহণ করবো। আ’ট’ক হিজড়ারা নাম প্রকাশে অস্বীকৃতি জানায়। এজন্য তাৎক্ষণিক নাম জানা যায়নি।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 sylheter kuj khobor.com
Theme Customized By BreakingNews