1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

সিলেট থেকে প্রথমবার জাতীয় সংসদে যাচ্ছেন তাঁরা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ১৬ বার পঠিত

সিলেট অঞ্চল থেকে নতুন ৯জন আইনপ্রণেতা পাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ।এদের মধ্যে সাতজনই প্রথমবারের মতো জাতীয় সংসদে যাচ্ছেন।রোববার অনুষ্টিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গননায় তাঁরা এগিয়ে রয়েছেন।এখন শুধু বেসরকারিভাবে তাদের বিজয়ী ঘোষণার অপেক্ষা।

তাঁরা হলেন সিলেট-২ আসনে আওয়ামী লীগ মনোনীত শফিকুর রহমান চৌধুরী (নৌকা), সিলেট-৫ আসনে স্বতন্ত্রপ্রার্থী মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী, সুনামগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট রঞ্জিত সরকার (নৌকা), সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত ড. মোহাম্মদ সাদিক (নৌকা, মৌলভীবাজার-২ আসনে আওয়ামী লীগ মনোনীত শফিউল আলম চৌধুরী নাদেল (নৌকা, মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ জিল্লুর রহমান (নৌকা, হবিগঞ্জ-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী (ঈগল), হবিগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরিফ রুয়েল (নৌকা) ও হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্রপ্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ঈগল)।

এদের মধ্যে শফিকুর রহমান চৌধুরী নবম ও আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী দশম জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেন। অন্য সাতজনই এই প্রথমবার জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন।

সিলেট বিভাগের ১৯টি সংসদীয় আসনের মধ্যে ১০টিতেই থাকছেন বর্তমান সংসদ সদস্যরা।দ্বাদশ সংসদ নির্বাচনে বেসরকারি ফলাফলে তারা বিজয়ী হয়েছেন।তাদের ৯জনই আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে ভোটে ছিলেন।দলের মনোনয়ন না পেয়ে সুনামগঞ্জ-২ আসনে কাচি প্রতীক নিয়ে লড়ে বিজয়ী হয়েছেন ড. জয়া সেনগুপ্ত।

তিনি ছাড়া অন্য নয়জন হলেন সিলেট-১ আসনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সিলেট-৩আসনে হাবিবুর রহমান হাবিব, সিলেট-৪ আসনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ ও সিলেট-৬ আসনে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সুনামগঞ্জ-৩ আসনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনে মুহিবুর রহমান মানিক, মৌলভীবাজার-১ আসনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন ও মৌলভীবাজার-৪ আসনে উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এবং হবিগঞ্জ-৩ আসনে অ্যাডভোকেট আবু জাহির।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x