1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আট বছরে এসএসসি ও ১৭ বছরে এমবিবিএস পাস করেন-ডা.সাবরিনা আপনারা ঢাকা দখল করবেন, আমরা কি ললিপপ খাবো: ফখরুলকে কাদের মেসি আজ মাঠে নামলেই গড়বেন নতুন রেকর্ড বিএনপি নয়াপল্টনে জড়ো হলে পুলিশে এ্যাকশেনে যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী বিকাশ-রকেটে আনা যাবে বিদেশ থেকে রেমিট্যান্স লেপ কেন লাল কাপড়েই বানানো হয় সিলেট পাসপোর্ট অফিসের পরিচালক মাজহারুল ইসলামের বিরুদ্ধে মহিলাকে হয়রানি ও ভয়ভীতি দেখিয়ে সাদা কাগজে সাক্ষর নেয়ার অভিযোগ বাংলাদেশ তাঁতীলীগ সিলেট সদর উপজেলা শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। ঢাকায় আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিলো জঙ্গিরা এডভোকেট নাসির উদ্দিন খান কে শুভেচ্ছা জানালো সিলেট জেলা তাঁতী লীগ-

সিলেট নগরীতে রাস্তার মাঝখানে ‘বিপজ্জনক’ গর্ত ঘুমে আছে সিটি করপোরেশন

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ১৩৭ বার পঠিত

ডেস্কঃ সিলেট নগরীর ব্যস্ততম বানিজ্যিক এলাকা কালিঘাট। সিলেটের বানিজ্যের প্রাণ কেন্দ্র বলা হয় কালিঘাটকে। এ এলাকা ঘিরে রয়েছে অসংখ্য পাইকারি আড়ৎ। প্রতিদিন হাজার হাজার মানুষের সমাগম ঘটে এ এলাকায়। যানবাহনেরও থাকে দীর্ঘ লাইন। এমন এক জনগুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম বানিজ্যিক এলাকায় মনির মিয়া পয়েন্টে রাস্তার মাঝখানে রয়েছে বিপজ্জনক একটি গর্ত। প্রায় দুই মাস আগে ড্রেন ভেঙে বড় গর্তের সৃষ্টি হলেও নজরে আসেনি নগর কর্তৃপক্ষের। ফলে এ নিয়ে ক্ষুব্ধ ব্যবসায়ীসহ এ রাস্তায় চলাচলকারী লোকজন। এই স্থানটিতে প্রায়ই ড্রেনের স্ল্যাব ভেঙে যাওয়ায় যানবাহন ও পথচারীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।

রোববার সকালে কালিঘাটের মনির মিয়া পয়েন্টে গিয়ে দেখা যায়,  রাস্তার মাঝখানে বড় একটি গর্ত দেখা যায়। প্রায় ২ হাত প্রস্থ ও ৪ হাত দৈর্ঘ্য গর্তটিতে লাল কাপড় দিয়ে বিপদজনক চিহৃ দেয়া হয়েছে। ব্যবসায়ীরা বলছেন, ড্রেন ভেঙে গর্ত সৃষ্টি হয়েছে। এ গর্তে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সিলেটের তালতলা, জিন্দাবাজার এর মতো ব্যস্ত রাস্তায় ও রাস্তায় বড় বড় গর্ত  থাকেলে ও  গর্তটি বন্ধ করতে এখনো কোনো পদক্ষেপ নেয়নি সিটি করপোরেশন।

মনির মিয়া পয়েন্টের ব্যবসায়ী শফিক মিয়া বলেন, ‘প্রায় দুই মাস আগে ড্রেন ভেঙে গর্তটি সৃষ্টি হয়। কয়েকদিন আগেও এক লোক এই গর্তে পড়ে গিয়ে আহত হন। এরপর সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখেন স্থানীয়রা।’

স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র বড় বড় বিল্ডিং ভাঙাগড়া নিয়ে ব্যস্ত। এতো ছোট কাজ করার সময় তার নেই।  অথচ প্রতি বছর কালিঘাটের ব্যবসায়ীরা লাখ লাখ টাকা সরকারকে ট্যাক্স দেয়। কিন্তু নগর ভবনের চরম দায়িত্ব অবহেলার কারণে রাস্তার মাঝখানে গর্তটি মেরামত হচ্ছে না। বারবার যোগাযোগ করলেও নগর ভবন থেকে গর্তটি মেরামত কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না।

সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত চিফ ইঞ্জিনিয়ার নূর আজিজুর রহমান বলেন, ‘বিষয়টি তাদের নজরে এসেছে। দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x