1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

সিলেট-৩ হাবিবের নৌকার গতিতে পিছিয়ে দুলালের ট্রাক

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৭৬ বার পঠিত

ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আর মাত্র একদিন বাকী।এরই মধ্যে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হয়েছে। শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণের জন্য প্রশাসনে পক্ষ থেকে নেয়া হয়েছে সর্বোচ্চ প্রস্তুতি। সারাদেশের মতো সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনেও ৭ জানুয়ারি হবে ভোটযুদ্ধ। শেষ মুহুর্তে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও তাদের সমর্থকেরা নিজেদের ঝুলিতে ভোট আনতে চালাচ্ছেন ঘরোয়া প্রচারণা। কেউবা অনলাইনে আবার কেউ কেউ বন্ধু-বান্ধব ও আত্মীয়-পরিজনের সাথে যোগাযোগ করে পছন্দের প্রার্থীকে ভোট দিতে অনুরোধ জানাচ্ছেন।এছাড়াও ভোটার স্লিপ নিয়েও ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন কর্মীরা।

সিলেট-৩ আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৭ জন। তাদের মধ্যে আছেন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক (লাঙ্গল), ইসলামী ফ্রন্টের শেখ জাহেদুর রহমান (মোমবাতি), এনপিপি’র আনোয়ার হোসেন আফরোজ (আম), ইসলামী ঐক্যজোটের মইনুল ইসলাম (মিনার)  স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল (ট্রাক), স্বতন্ত্র প্রার্থী ফখরুল ইসলাম (ঈগল)।

এর মধ্যে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতিক নিয়ে দৌঁড়ে এগিয়ে রয়েছেন। মাঝপথে তার সাথে স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলালের হাড্ডাহাড্ডি লড়াই হবে মনে করা হলেও শেষ মুহুর্তে এসে অনেকটা পিছিয়ে পড়েছেন ট্রাক প্রতিকের প্রার্থী ডা. দুলাল।

সরেজমিনে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের বিভিন্ন এলাকা ঘরে দেখা যায়, নেতাকর্মীদের মধ্যে কিছুটা পক্ষপাতিত্ব থাকলেও সাধারণ ভোটাররা এলাকার উন্নয়নের স্বার্থে নৌকা প্রতিককেই বেছে নিচ্ছেন। বালাগঞ্জ উপজেলার চানপুর এলাকার বাসিন্দা ইকবাল হোসেন নামের এক ভোটার জানান- ‘বর্তমান সরকার বিগত দিনে ব্যাপক উন্নয়নকাজ করেছে, সেই ধারাবাহিকতা রক্ষায় নৌকাকেই বিজয়ী করতে হবে। তাই তিনি নৌকার প্রার্থী হাবিবুর রহমান হাবিবকেই ভোট দেবেন।’

প্রায় একই মত প্রকাশ করে ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের দনারাম এলাকার বাসিন্দা তৌহিদ জানান-  ‘স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলালের ছবি পোষ্টারে দেখেছি, এর আগে কোনদিন তাকে এলাকায় দেখা যায়নি, ভোটের জন্য তিনি এসেছেন, ভোট শেষে তিনি আবার চলে যাবেন। তাকে মানুষ কেনো ভোট দিবেন প্রশ্ন করেন তিনি।’

দক্ষিণ সুরমার সিলামের বাসন্দিা মোস্তাক জানান- ‘হাবিবুর রহমান হাবিব বিগত দুই বছরে বহু উন্নয়নকাজ করেছেন, অনেক কাজ অসম্পূর্ণ রয়েছে, সেগুলো সম্পূর্ণ করতে নৌকাকেই বিজয়ী করতে হবে।’

এদিকে, বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল ছাড়া উল্লেখযোগ্য প্রচারণায় জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিকসহ বাকী প্রার্থীদের দেখা তেমন দেখা মেলেনি। এজন্য ভোটারদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন হাবিব-দুলাল।

সিলেট-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৪১২ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ১৪২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৯০ হাজার ২৬৯ জন, তৃতীয় লিঙ্গ ১ জন। নতুন ভোটার ৬৪ হাজার ১১৯ জন। দক্ষিণ সুরমায় ২ লাখ ৪২ হাজার ৪৯২ জন, বালাগঞ্জে ৯৪ হাজার ৮৩৬ জন, ফেঞ্চুগঞ্জে ৮৭ হাজার ২৪ জন এবং সিলেট সিটির ৬টি ওয়ার্ডে ৩৬ হাজার ৭২৮ জন ভোটার ৭ জানুয়ারি ১৫১টি কেন্দ্রের মধ্যে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x