1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

২ বছরেও শেষ হয়নি লালাবাজার হকিয়ারচরের ব্রীজ, জনসাধারণের দুর্ভোগ

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ২৪৪ বার পঠিত

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বাঘরখলা হকিয়ারচর চৌমুহনীর ব্রীজের নির্মাণের কাজ শেষ হয়নি দুই বছরেও। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়রা ভেবেছিলেন, এই সেতু নির্মাণ হলে তাদের যাতায়াতের দুর্ভোগ কমবে।

কিন্তু উল্টো দুর্ভোগ বেড়েছে। লালাবাজার ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, দুই বছর আগে এই ব্রীজের কাজ শুরু হলেও গেল বছরের ভয়াবহ বন্যায় কাজ বন্ধ হয়ে যায়। পরে সংশ্লিষ্ট ঠিকাদরি কাজ বন্ধ রেখে চলে গেলে সম্পন্নভাবে বন্ধ হয়ে যায় ব্রিজ নির্মাণের কাজ।

২০২৩-২০২৪ অর্থ বছরে ‘কালভার্ট মেরামত ও সংরক্ষণ এর আওতায় সিলেট জেলার কালভার্ট পুনর্বাসন স্কিম অনুমোদনে ৫০,৮৩,০৫০.০০ (পঞ্চাশ লক্ষ তিরাশি হাজার পঞ্চাশ) টাকায় অনুমোদন করে ব্যয় ধরা হয়েছে। স্থানীয়দের অভিযোগ, কর্তৃপক্ষ সেতুর নির্মাণকাজ ঠিকমতো তদারকি করে না। আর এই সুযোগ নিচ্ছে ঠিকাদারি প্রতিষ্ঠান, তারা নিয়ম অনুযায়ী কাজ করছে না।

এতে দুই পাড়ের মানুষ পারাপারে রীতিমত হিমশিম খাচ্ছেন নারী, শিশু, বৃদ্ধ পথচারীসহ পরিবহণ সংশ্লিষ্টরা। লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন বলেন, বর্তমানে ব্রীজের কাজ শুরু প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।

মাননীয় সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের সঙ্গে এ ব্যাপারে আমার কথা হয়েছে। আশা করছি কাজ দ্রুত শুরু হবে। উপজেলা প্রকৌশলীর কার্যালয় ইতোমধ্যে তাদের কার্যক্রম শুরু করেছে -যোগ করেন চেয়ারম্যান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x