1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান

সৌদি আরব প্রতিদিন গড়ে আট হাজার ই ভিসা দিচ্ছে।

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ৩ মে, ২০২৩
  • ১১২ বার পঠিত

দেশটির দূতাবাস জানায়, কোনো ধরনের কোটা ছাড়াই সৌদি আরব প্রতিদিন গড়ে আট হাজার ভিসা দিচ্ছে।

আজ সোমবার দুপুর একটার দিকে ঢাকাস্থ সৌদি দূতাবাসে এই ই-ভিসার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পর্যটন, ওমরাহ, হজ এবং কর্মী ভিসা- এই চার ক্যাটাগরির সব গুলোতেই স্টিকার ভিসা চালু করেছিল ঢাকাস্থ সৌদি দূতাবাস। পরে হজ, ওমরাহ এবং পর্যটনের জন্য ই-ভিসা চালু হলেও কর্মীদের জন্য সোমবারই চালু হলো এই সেবা। এর ফলে নির্দিষ্ট এজেন্সি লাইনে দাঁড়িয়ে নয় কম্পিউটারে তথ্য পূরণ করেই আবেদন করতে পারবেন ভিসা প্রার্থীরা।

মধ্য প্রাচ্যের এই দেশটিতে বাংলাদেশ থেকে সর্বোচ্চ কর্মী যায় কাজের জন্য। তবে এ ভিসা চালুর ফলে কর্মীরা আপাতত লাভবান হচ্ছেন না। বিশেষ করে দালালের হাত থেকে মুক্তি পেতে এ ভিসা কোনো কাজে আসবে না।

সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, কর্মীরা মূলত দালালের খপ্পরে পড়ে যখন তারা সৌদি যাবার ইচ্ছা পোষন করে। তখন তাদের বোঝানো হয় তারা অনেক টাকা বেতন পাবে এবং তাদের এমন কাজ দেয়া হবে যার যোগ্য তারা নয়। তাই তাদের উচিত শর্তগুলো জানা। আমরা ই ভিসাটি ইংরেজি এবং আরবিতে দেয়া থাকবে । যেন কর্মীরা বুঝতে পারে।

বৈদেশিক কর্মসংস্থান এবং প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহিদুল আলম মহাপরিচালক বলেন, কর্মীরা যেন সৌদি গিয়ে ভিসা নিয়ে প্রতারিত না হন সেদিকে দূতাবাসের খেয়াল রাখা উচিত।

এসময় সৌদি রাষ্ট্রদূত যুদ্ধ শুরু হওয়া সুদান থেকে বাংলাদেশিদের উদ্ধারের ব্যাপারে তার দেশের আন্তরিকতার বিষয়টিও তুলে ধরেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x