1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকায় শুক্রবার দুইজন নিহত: ডিএমপি কোটা আন্দোলন সরকার বিরোধী : দ্বায়িত্ব ছাড়লেন সিলেটের সমন্বয়ক ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি ট্রফির রাজা এখন মেসি দক্ষিণ সুরমা মোগলাবাজারে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ইলেকট্রিক মিস্ত্রির মৃ ত্যু হাওরে গোসল করতে গিয়ে শাশুড়ি ও অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্যু লন্ডনে বসে মামলার হাজিরা দেন সিলেট কোর্টে খলিলের ফাঁস করা প্রশ্নে ৩ বিসিএস ক্যাডার, আতঙ্কে অন্যরাও বেরিয়ে আসছে থলের বিড়াল ব্যারিস্টার সুমনকে হত্যা নয় ফাঁদে ফেলে টাকা আদায় করতে চেয়েছিলেন সোহাগ ব্যারিস্টার সুমনকে ‘হ ত্যা র পরিকল্পনা’ : একজন পুলিশের জালে সিলেটে আগামী ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা- আবহাওয়া অধিদপ্তর

ইউক্রেনে নতুন তিন উপপ্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৭ বার পঠিত

ইউক্রেনের নতুন প্রতিরক্ষামন্ত্রী রুস্তম উমেরভ বুধবার তিন উপপ্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা করেছেন।

ফেসবুকে এক পোস্টে তিনি ঘোষণা দেন। ওই পোস্টে তিনি উপপ্রতিরক্ষামন্ত্রীদের পরিচয় তুলে ধরেছেন। তারা হলেন, ইউরি জিগির (অর্থনীতি বিষয়ক), নাতালিয়া কালমিকোভা (সামাজিক উন্নয়ননবিষয়ক), কাতেরিনা চেরনোগোরেঙ্কো (ডিজিটাল উন্নয়ন বিষয়ক)।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সম্প্রতি দুর্নীতির অভিযোগে সাবেক প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভকে বরখাস্ত করার পর রুস্তম উমেরভ প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পান।

তিনি দায়িত্বে এসে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন। রুস্তম দায়িত্ব নেওয়ার পরই এ মাসের শুরুতে ইউক্রেনের ছয় উপপ্রতিরক্ষামন্ত্রীরকে বরখাস্ত করা হয়। সেই লক্ষ্যেই নতুন উপপ্রতিরক্ষামন্ত্রীদের নাম ঘোষণা করা হলো।

এদিকে মস্কো অভিযোগ করেছে, ক্রিমিয়ায় রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবহরের সদর দফতরে হামলায় ইউক্রেনকে সহযোগিতা করেছে কিয়েভের পশ্চিমা মিত্ররা।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, কোনও সন্দেহ নেই অত্যাধুনিক পশ্চিমা গোয়েন্দা ব্যবস্থা, ন্যাটোর উপগ্রহ ও গোয়েন্দা ব্যবহার করে এ হামলার পরিকল্পনা করা হয়েছে।

তিনি আরও বলেছেন, এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের একমাত্র উদ্দেশ্য হলো ইউক্রেনীয় সেনাবাহিনীর ব্যর্থ পাল্টা আক্রমণের ওপর থেকে মনোযোগ সরিয়ে নেওয়া, মানুষকে ভয় দেখানো এবং সমাজে আতঙ্ক ছড়ানো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x