1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকায় শুক্রবার দুইজন নিহত: ডিএমপি কোটা আন্দোলন সরকার বিরোধী : দ্বায়িত্ব ছাড়লেন সিলেটের সমন্বয়ক ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি ট্রফির রাজা এখন মেসি দক্ষিণ সুরমা মোগলাবাজারে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ইলেকট্রিক মিস্ত্রির মৃ ত্যু হাওরে গোসল করতে গিয়ে শাশুড়ি ও অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্যু লন্ডনে বসে মামলার হাজিরা দেন সিলেট কোর্টে খলিলের ফাঁস করা প্রশ্নে ৩ বিসিএস ক্যাডার, আতঙ্কে অন্যরাও বেরিয়ে আসছে থলের বিড়াল ব্যারিস্টার সুমনকে হত্যা নয় ফাঁদে ফেলে টাকা আদায় করতে চেয়েছিলেন সোহাগ ব্যারিস্টার সুমনকে ‘হ ত্যা র পরিকল্পনা’ : একজন পুলিশের জালে সিলেটে আগামী ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা- আবহাওয়া অধিদপ্তর

কাউন্সিলর আফতাবের আগাম জামিন

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ১৭৪ বার পঠিত

ডেস্ক: আফতাবের জামিন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্র নিয়ে মহড়ার ঘটনায় দায়েরকৃত মামলায় অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছেন বর্তমান কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান।

মঙ্গলবার (১৩ জুন) উচ্চ আদালত থেকে তিনি জামিন নেন। এছাড়া মহড়ার ঘটনায় বুধবার (১৪ জুন) সশরীরে উপস্থিত হয়ে মহড়ার ঘটনায় তার মনোনয়ন কেন বাতিল হবে না এই মর্মে ইসির জারি করা নোটিশের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গত ৬ জুন সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার সামনে ৭/৮টি মোটরসাইকেলসহ ২০/২৫ জন যুবক মহড়া দেয়।

এসময় মোটরসাইকেল থেকে এক যুবক ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ’র বাসার দিকে আগ্নেয়াস্ত্র তাক করে ভীতি প্রদর্শন করে। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে- মহড়ায় অংশ নেওয়া যুবকদের সাথে ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানও ছিলেন।

এ ঘটনায় গত শুক্রবার নির্বাচন কমিশনে অভিযোগ ও এয়ারপোর্ট থানায় আফতাব হোসেন খানকে প্রধান আসামী করে থানায় মামলা দায়ের করেন সাঈদ আবদুল্লাহ। মামলার পর থেকে কাউন্সিলর আফতাব হোসেন খান আত্মগোপনে চলে যান। মঙ্গলবার তিনি উচ্চ আদালতে হাজির হয়ে আগাম জামিন প্রার্থনা করেন।

বিচারপতি শেখ মো. জাকির হোসেইন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার ছয় সপ্তাহের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আফতাব হোসেন খানের আইনজীবী মো. আজমল হোসেন অর্ন্তবর্তীকালীন জামিনের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, ইসি গত সোমবার কাউন্সিলর আফতাব হোসেন খানকে নোটিশ করে ইসি। নোটিশে উল্লেখ করা হয়েছে- ‘সিটি কপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর -৩১৪, নির্বাচন ভবন) আগামী ১৪ জুন বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে।’

বুধবার ব্যাখা প্রদানের শেষ দিন। সকালে আফতাব হোসেন খান ইসিতে সশরীরে হাজির হয়ে তার বক্তব্য উপস্থাপন করবেন বলে জানা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x