1. admin@sylheterkujkhobor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আসন্ন উপজেলা নির্বাচনে মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তার প্রার্থিতা বাতিল তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম ২ দিন বন্ধ থাকবে নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলির পর গলা কেটে হত্যা ১৪৩১ কে স্বাগত জানিয়ে বর্নিল আয়োজনে সিলেটে নববর্ষ উদযাপন পর্তুগালে নানান আয়োজনের মধ্যে দিয়ে বাংলা বর্ষবরণ উদযাপন। ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালালো ইরান যথাযোগ্য মর্যাদায় পর্তুগালে উদযাপিত হলো পবিত্র ঈদুল ফিতর বরের কতজন স্ত্রী বর্তমান আছে, সংশোধনী আসছে কাবিননামায় বেনজীরের দুর্নীতি: ‘বিশ্বাসযোগ্য তথ্য-উপাত্ত হাতে পেলেই ব্যবস্থা -দুদক

ইমরান খান আজ জাতির উদ্দেশে ভাষণ দিতে পারেন, আসতে পারে পদত্যাগের ঘোষনা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১৬৬ বার পঠিত

 ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ জাতির উদ্দেশে ভাষণ দিতে পারেন। ক্ষমতাসীনদল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সঙ্গে মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম) জোট ভেঙে যাওয়ার মধ্যে এমন খবর এল।

বুধবার হিন্দুস্থান টাইমস ইমরান খানের জাতির উদ্দেশে ভাষণের খবর প্রকাশ করে বলছে, তার এ ভাষণে পদত্যাগের ঘোষণা আসতে পারে। অবশ্য পাকিস্তানের পাকিস্তানের তথ্য এবং সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী দাবি করেছেন: প্রধানমন্ত্রী ইমরান খান একজন খেলোয়াড়।

যিনি ম্যাচের শেষ বল পর্যন্ত আপ্রাণ লড়াই করেন। ম্যাচের মধ্যেই হাল ছেড়ে দেন না। তাই পদত্যাগ করার কোনও প্রশ্নই ওঠে না। একটি ম্যাচ হবে। বন্ধু ও শত্রু-সবাই সেটা দেখবে।  শেষ বল পর্যন্ত খেলার আশ্বাস দিলেও ইমরানের জন্য ম্যাচ যথেষ্ট কঠিন হয়ে উঠেছে।

গত সোমবার সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেন বিরোধী দলনেতা শেহবাজ শরিফ। জাতীয় সংসদের নিয়ম অনুযায়ী, মোট সংসদের ২০ শতাংশের ভোট পেলে অনাস্থা প্রস্তাব পেশ করার প্রস্তাব গৃহীত হয়। অর্থাৎ প্রস্তাবের পক্ষে ৬৮ টি ভোটের দরকার ছিল। সেই প্রয়োজনীয় সংখ্যার থেকে ১০০’র বেশি ভোট পড়ে। ডেপুটি স্পিকার জানান, প্রস্তাব পেশের পক্ষে ভোট দেন ১৬১ জন সাংসদ।

তারপর আজ বৃহস্পতিবার বিকেল চারটে পর্যন্ত জাতীয় সংসদের অধিবেশন মুলতবি করে দেওয়া হয়।  ৩৪২ আসন বিশিষ্ট জাতীয় সংসদে সংখ্যা গরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৭২ আসন।

খাতাকলমে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সদস্য সংখ্যা ১৫৫। মুত্তাহিদা কউমি মুভমেন্ট, পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ, বালোচিস্তান আওয়ামি পার্টি এবং গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের সদস্যদের মিলিয়ে জোট সরকারের মোট সদস্য সংখ্যা ছিল ১৭৯।

তারইমধ্যে ২০ জনেরও বেশি সাংসদ দল বদল করেছেন। মুত্তাহিদা কউমি মুভমেন্ট ইমরানের সরকার থেকে সমর্থন তুলে নিয়েছে। সেই পরিস্থিতিতে রীতিমতো চাপে পড়ে গিয়েছেন ইমরান




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x