1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকায় শুক্রবার দুইজন নিহত: ডিএমপি কোটা আন্দোলন সরকার বিরোধী : দ্বায়িত্ব ছাড়লেন সিলেটের সমন্বয়ক ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি ট্রফির রাজা এখন মেসি দক্ষিণ সুরমা মোগলাবাজারে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ইলেকট্রিক মিস্ত্রির মৃ ত্যু হাওরে গোসল করতে গিয়ে শাশুড়ি ও অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্যু লন্ডনে বসে মামলার হাজিরা দেন সিলেট কোর্টে খলিলের ফাঁস করা প্রশ্নে ৩ বিসিএস ক্যাডার, আতঙ্কে অন্যরাও বেরিয়ে আসছে থলের বিড়াল ব্যারিস্টার সুমনকে হত্যা নয় ফাঁদে ফেলে টাকা আদায় করতে চেয়েছিলেন সোহাগ ব্যারিস্টার সুমনকে ‘হ ত্যা র পরিকল্পনা’ : একজন পুলিশের জালে সিলেটে আগামী ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা- আবহাওয়া অধিদপ্তর

ইমরান খান আজ জাতির উদ্দেশে ভাষণ দিতে পারেন, আসতে পারে পদত্যাগের ঘোষনা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১৭১ বার পঠিত

 ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ জাতির উদ্দেশে ভাষণ দিতে পারেন। ক্ষমতাসীনদল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সঙ্গে মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম) জোট ভেঙে যাওয়ার মধ্যে এমন খবর এল।

বুধবার হিন্দুস্থান টাইমস ইমরান খানের জাতির উদ্দেশে ভাষণের খবর প্রকাশ করে বলছে, তার এ ভাষণে পদত্যাগের ঘোষণা আসতে পারে। অবশ্য পাকিস্তানের পাকিস্তানের তথ্য এবং সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী দাবি করেছেন: প্রধানমন্ত্রী ইমরান খান একজন খেলোয়াড়।

যিনি ম্যাচের শেষ বল পর্যন্ত আপ্রাণ লড়াই করেন। ম্যাচের মধ্যেই হাল ছেড়ে দেন না। তাই পদত্যাগ করার কোনও প্রশ্নই ওঠে না। একটি ম্যাচ হবে। বন্ধু ও শত্রু-সবাই সেটা দেখবে।  শেষ বল পর্যন্ত খেলার আশ্বাস দিলেও ইমরানের জন্য ম্যাচ যথেষ্ট কঠিন হয়ে উঠেছে।

গত সোমবার সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেন বিরোধী দলনেতা শেহবাজ শরিফ। জাতীয় সংসদের নিয়ম অনুযায়ী, মোট সংসদের ২০ শতাংশের ভোট পেলে অনাস্থা প্রস্তাব পেশ করার প্রস্তাব গৃহীত হয়। অর্থাৎ প্রস্তাবের পক্ষে ৬৮ টি ভোটের দরকার ছিল। সেই প্রয়োজনীয় সংখ্যার থেকে ১০০’র বেশি ভোট পড়ে। ডেপুটি স্পিকার জানান, প্রস্তাব পেশের পক্ষে ভোট দেন ১৬১ জন সাংসদ।

তারপর আজ বৃহস্পতিবার বিকেল চারটে পর্যন্ত জাতীয় সংসদের অধিবেশন মুলতবি করে দেওয়া হয়।  ৩৪২ আসন বিশিষ্ট জাতীয় সংসদে সংখ্যা গরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৭২ আসন।

খাতাকলমে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সদস্য সংখ্যা ১৫৫। মুত্তাহিদা কউমি মুভমেন্ট, পাকিস্তান মুসলিম লিগ-কায়েদ, বালোচিস্তান আওয়ামি পার্টি এবং গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের সদস্যদের মিলিয়ে জোট সরকারের মোট সদস্য সংখ্যা ছিল ১৭৯।

তারইমধ্যে ২০ জনেরও বেশি সাংসদ দল বদল করেছেন। মুত্তাহিদা কউমি মুভমেন্ট ইমরানের সরকার থেকে সমর্থন তুলে নিয়েছে। সেই পরিস্থিতিতে রীতিমতো চাপে পড়ে গিয়েছেন ইমরান




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x