1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:২০ পূর্বাহ্ন

ডেঙ্গুতে মৃত্যু হাজার ছাড়াল

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ৬ বার পঠিত

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে এক হাজার ৬ জনের মৃত্যু হই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৮৮২ জন। চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ছয় হাজার ২৮৮ জন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারা দেশে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৮৮২ জন।

এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬২৯ জন ও ঢাকার বাইরের দুই হাজার ২৫৩ জন।

গত একদিনে মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকার বাসিন্দা নয়জন ও ঢাকার বাইরের আটজন।

চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৩ হাজার ৮৫১ জন। ঢাকার বাইরের এক লাখ ২২ হাজার ৪৩৭ জন।

এই সময়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন এক লাখ ৯৫ হাজার ৯২৫ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮০ হাজার ৮৩ জন এবং ঢাকার বাইরের এক লাখ ১৫ হাজার ৮৪২ জন।

বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯ হাজার ৩৫৭ জন ডেঙ্গুরোগী। এদের মধ্যে ঢাকায় তিন হাজার ১২০ জন এবং ঢাকার বাইরে ছয় হাজার ২৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

গত ২০ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২১ জন মারা গেছেন, যা একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এর আগেও গত ২ সেপ্টেম্বর ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ ২১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x