1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাকায় শুক্রবার দুইজন নিহত: ডিএমপি কোটা আন্দোলন সরকার বিরোধী : দ্বায়িত্ব ছাড়লেন সিলেটের সমন্বয়ক ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি ট্রফির রাজা এখন মেসি দক্ষিণ সুরমা মোগলাবাজারে বিদ্যুৎ পৃষ্ট হয়ে ইলেকট্রিক মিস্ত্রির মৃ ত্যু হাওরে গোসল করতে গিয়ে শাশুড়ি ও অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্যু লন্ডনে বসে মামলার হাজিরা দেন সিলেট কোর্টে খলিলের ফাঁস করা প্রশ্নে ৩ বিসিএস ক্যাডার, আতঙ্কে অন্যরাও বেরিয়ে আসছে থলের বিড়াল ব্যারিস্টার সুমনকে হত্যা নয় ফাঁদে ফেলে টাকা আদায় করতে চেয়েছিলেন সোহাগ ব্যারিস্টার সুমনকে ‘হ ত্যা র পরিকল্পনা’ : একজন পুলিশের জালে সিলেটে আগামী ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা- আবহাওয়া অধিদপ্তর

সিলেটে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে দলিল রেজিস্ট্রি, মামলা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১০১ বার পঠিত

ডেস্ক:  সিলেটের গোলাপগঞ্জে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে দান দলিল সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে দলিল লেখক নকুল রঞ্জন দে-সহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত ৭ সেপ্টেম্বর সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (গোলাপগঞ্জ) মামলাটি করেন মো: জুম্মান আহমদ মিলাদ। মিলাদ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রাম প্রকাশিত মোল্লাগ্রামের মৃত নজির আহমদ সেলিমের পুত্র।

মামলায় অভিযুক্তরা হচ্ছেন-সিলেটের ঢাকা দক্ষিণ সাব-রেজিস্টার অফিসের দলিল লেখক (সনদ নং-৬৯) গোলাপগঞ্জের হেতিমগঞ্জের নকুল রঞ্জন দে, একই গোলাপগঞ্জ থানার হেতিমগঞ্জের মৃত আতাউর রহমান ওরফে মিয়া ঠাকুরের পুত্র দিলাল আহমদ ও হেলাল আহমদ এবং একই গ্রামের মৃত ছবারক আলীর পুত্র আখলাছ মিয়া।

অভিযোগে প্রকাশ, সিলেটের গোলাগঞ্জ উপজেলার হাতিমনগর মৌজার এস এ খতিয়ান ৬১০ ও এসএ খতিয়ান ৫৯৬ এর ৬৮ ও ৬৯ দাগের ভূমির উত্তাধিকারী মালিক ছিলেন গোলাপগঞ্জের হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রামের (মোল্লাপাড়ার) নজির আহমদ সেলিম ও ফয়েজ আহমদ।

নজির আহমদ সেলিম ২০১৮ সালের ১৮ জানুয়ারি মৃত্যুবরণ করেন। মৃত্যুর একমাস পর মৃত নজির আহমদ সেলিমকে জীবিত ও দাতা সাজিয়ে দলিল লেখক নকুলসহ দিলাল ও হিলালরা ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি সিলেটর ঢাকাদক্ষিণ সাবেজিস্ট্রার অফিসে তাদের নামে একটি দান দলিল (নং ৫৬১/২০১৮) সৃজন করেন।

পরবতীতে তারা সৃজিত এই দলিলকে আসল ও খাটি দাবি করে সজির আহমদ সেলিমের উত্তরাধিকারীগনের ভূমি দখল ও আত্মসাতের চেষ্টা করেন।

খবর পেয়ে মৃত নজির আহমদ সেলিমের উত্তারধিকারী এই জাল দলিলের জাবেদা নকল উঠান এবং এলাকায় বিচার প্রার্থী হন। কিন্তু বর্ণিত আসামীগন বিচার নিষ্পত্তিতে না আসায় মরহুম নজির আহমদের পুত্র জুম্মান আহমদ মিলাদ ৭ সেপ্টেম্বর আদালেতে এ মামলা (গোলাগগঞ্জ দঃ মামলা নং- ৩৪৩/২০২৩) দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই সিলেটকে নির্দেশ দেন।

আদালতের সেরেস্তাদার ও সিলেট জেলা বারের আইনজীবি এডভোকেট এম ফরিদ আহমদ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x