1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ

কোহলি-রাহুলের দৃঢ়তায় জয় ভারতের

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ৩৭ বার পঠিত

মিচেল স্টার্কের করা ইনিংসের প্রথম ওভারে নিজের খেলা প্রথম বলে ফিরলেন ইশান কিষান। পরের ওভার করতে আসা জশ হেইজেলউড ফেরালেন রোহিত শার্মা ও শ্রেয়াস আইয়ারকে। দলের রান তখন ৪ হলেও এদের মধ্যে কেউই পারেননি ব্যক্তিগত রানের খাতা খুলতে।  এরপর দলের হাল ধরেন বিরাট কোহলি ও কে এল রাহুল। যদিও কোহলিকে একবার জীবন দিয়েছেন মিচেল মার্শ। তবে এর পরের গল্পে শুধু কোহলি আর রাহুলের দাপট। দুজনের ১৬৪ রানের অবিশ্বাস্য জুটিয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন করলো ভারত।আজ চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে ভারত। এদিন আগে ব্যাটিং করে ১৯৯ রানে অলআউট হয় অজিরা। জবাবে ৪ রানেই ৩ উইকেট হারায় ভারত। তবে এরপর কোহলি আর রাহুলের দৃঢ়তায় ৯.৪ ওভার বাকি থাকতেই জয় পায় রোহিত শর্মার দল।জয় থেকে ৩৩ রান দূরত্বে ফেরা কোহলির ব্যাট থেকে এসেছে ১১৬ বলে ৮৫ রানের ইনিংস। যেখানে ছিল ৬টি চার। আর কেএল রাহুল করেন ১১৫ বলে ৮ চার ও ২ ছয়ে ৯৭ রান।

কোহলির ফিফটি, জয়ের পথে ভারত

৪ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই ভয়াবহ চাপে পড়ে ভারত। এরপর কেএল রাহুলকে সঙ্গে নিয়ে প্রাথমিক চাপ সামাল দেন বিরাট কোহলি। ইতিমধ্যে ফিফটি তুলে নিয়েছেন তিনি। জয়ের জন্য ভারতের প্রয়োজন ১০০ রান।

২ রানে ২ উইকেট হারালো ভারত 

অস্ট্রেলিয়ার দেওয়া ২০০ রান তাড়া করতে নেমে ২ রানে ২ উইকেট হারিয়েছে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও ইষান কিশান দুজনেই শুন্য রানে আউট হয়েছেন।

অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে আটকে রাখলো ভারত 

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে আটকে রেখেছে ভারত। জয়ের জন্য ২০০ রান করতে হবে ভারতকে।

১৪০ রানেই ৭ উইকেট হারালো অস্ট্রেলিয়া 

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। ১৪০ রানেই ৭ উইকেট হারিয়েছে দলটি। অধিনায়ক প্যাট কামিন্স মিচেল স্টার্ককে নিয়ে ধাক্কা সামলানোর চেষ্টা করছেন। ৩৭.২ ওভারে ৭ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ১৪০ রান।

ওয়ার্নার-স্মিথের প্রতিরোধ

দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। শুরুর ধাক্কা সামলে প্রতিরোধ গড়ে তুলছেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। ১২ ওভার শেষে দুই ব্যাটারের জুটি ৪৯ রানের। এক উইকেট হারানো অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫৪ রান।

শুরুতেই বুমরাহর আঘাত

নিজের দ্বিতীয় ওভারে এসেই উইকেট পেলেন জাসপ্রীত বুমরাহ। ভারতীয় পেসারের শিকার অজি ওপেনার মিচেল মার্শ। বুমরাহর করা তৃতীয় ওভারের দ্বিতীয় বল খেলতে গিয়ে কোহলির তালুবন্দি হন তিনি। ৬ বল খেলে রানের খাতা খুলতে পারেননি মার্শ। ২.৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ রান।

টসে হেরে বোলিংয়ে ভারত 

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ভারতের। আজ দুপুর আড়াইটায় মুখোমুখি হবে দুই দল। ইতোমধ্যে টসে জিতে ভারতকে বোলিংয়ে আমন্ত্রণ জানালেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিনস।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, প্যাট কামিনস (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা এবং জশ হ্যাজলউড।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x