1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা

গত ৭ মাসে ২৫ হাজার প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩
  • ৭৩ বার পঠিত

চলতি বছরের জানুয়ারি থেকে ১৯ আগস্ট পর্যন্ত ২৫ হাজারের বেশি প্রবাসীকে ফেরত পঠিয়েছে কুয়েত সরকার। অর্থাৎ দৈনিক গড়ে ১০৮ প্রবাসীকে কুয়েত থেকে নিজ দেশে ফিরে আসতে হয়েছে।

মূলত আবাসিক ও শ্রমিক আইন লঙ্ঘনের অভিযোগে এই পদক্ষেপ নিয়েছে দেশটির সরকার। প্রথম উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল খালেদের নির্দেশনার পর অভিযান চালাচ্ছে কুয়েতের আইনশৃঙ্খলা বাহিনী।

যারা অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের হাত থেকে জাতীকে রক্ষ করার লক্ষ্যেই এই অভিযান বলেও জানানো হয়েছে।

ফেরত পাঠানোদের মধ্যে ১০ হাজার নারীও রয়েছে। তাদের বিরুদ্ধে বেশ কিছু আইন লঙ্ঘনের অভিযোগ পাওয়া যায়। নির্বাসনের অন্যান্য কারণগুলোর মধ্যে রয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও বিতরণ, ভিক্ষা করা ও দেশটির জাতীয় নিরাপত্তার জন্য ক্ষতিকর কাজ করা।

একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দেশের প্রতিশ্রুতির প্রতি জোর দিয়ে জানিয়েছেন, আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করা হয়েছে। এই কর্মকর্তা জানান, ২০২৩ সালের শেষের দিকে এসে ফেরত পাঠানো প্রবসীর সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়ে যাবে।

জনসংখ্যার ভারসাম্য এবং অনিয়মিত কর্মসংস্থান দূর কতে শেখ তালাল আল খালেদের নির্দেশনার পর থেকেই দেশটিতে অভিযান অব্যাহত রয়েছে।

সূত্র: গাল্ফ নিউজ




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x