1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা

জিন্দাবাজারে বাটায় চলছে ‘বাটপারি’ ভোক্তার জরিমানা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ২১১ বার পঠিত

ডেস্কঃ সিলেট নগরীর জিন্দাবাজারে বাটা জুতোর শো’ রুমে কোম্পানী নির্ধারিত মূল্যের অধিক বেশী দাম রাখার অপরাধে অভিযান চালিয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সিলেট।

বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।

অভিযানে কাস্টমারদের সাথে মূল্য প্রতারণার প্রমাণ পাওয়ায়  জিন্দাবাজারস্থ লন্ডন ম্যানশনের ‘বাটা’র শো-রুমকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট।

জানা যায়, জিন্দাবাজারস্থ লন্ডন ম্যানশনের নিচতলার ‘বাটা’র শো-রুমে বেশিরভাগ জুতার মধ্যে কোম্পানি নির্ধারিত দাম উল্লেখ নেই। এছাড়াও অনেক জুতায় দোকানের পক্ষ থেকে টেম্পারিং করে নিজেদের মতো করে দামের স্টিকার বসিয়ে দুই-দিন গুণ অতিরিক্ত মূল্যে কাস্টমারদের কাছে বিক্রি করা হচ্ছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা আড়াইটার দিকে অভিযান চালিয়ে বিষয়টি হাতে-নাতে ধরে ফেলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই দোকানের মালিককে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

এ ব্যাপারে মো. আমিরুল ইসলাম মাসুদ বলেন, এ দোকানে অভিযানকালে সংশ্লিষ্টরা জুতার দাম বেড়েছে দাবি করলেও পণ্য ক্রয়ের তালিকা দেখাতে পারেননি। অনেক জুতায় দামের ট্যাগ দেওয়া নেই। অনেক জুতায় তারা নিজেদের মতো করে দামের স্টিকার মেরে কাস্টমারদের সঙ্গে প্রতারণা করছেন। এতে ভোক্তা অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে না। তাই এ দোকানে প্রাথমিকভাবে ৫ হাজার টাকা অর্থদণ্ড করে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে এমন অপরাধ সংঘটিত হলে আরও বেশি জরিমানা করা হবে।

তিনি বলেন, ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় এ ধরণের অভিযান অব্যাহ থাকবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x