1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা

দক্ষিণ সুরমা সিলামে ডাকাত আতঙ্কে জনগন

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ২৮৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম তেলিপাড়া এলাকার কয়েকটি দোকান ডাকাতির ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় নগদ টাকা সহ প্রায় ১লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে জানা গেছে।

বুধবার (৪ অক্টোবর) রাত ৩টায় মোগলাবাজার থানা এলাকার সিলাম ইউনিয়নের তেলিপাড়া এলাকার তারানা স্টোর সহ কয়কটি দোকানে এ ডাকাতি ঘটনা ঘটে।
দোকানের মালিক সুত্রে জানা যায় নগদ ২৫ হাজার টাকা সহ ৫০ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

বিগত (১৩ সেপ্টেম্বর) রাত ৩টায় একই এলাকার টিকরপাড়া গ্রামের ইস্তেশামুল গণি তাজেল এর বাড়িতেও ডাকাতি ঘটনা ঘটে।

বাড়ির মালিকের সূত্র দিয়ে মোগলাবাজার থানা পুলিশ জানায়, বুধবার রাত ৩টায় মোগলাবাজার সিলাম ইউনিয়নের সিলাম টিকরপাড়া গ্রামের মৃত-তালেবুল গণি ইস্তেশামুল গণি তাজেল (৪২) এর বাড়িতে ডাকাতরা হানা দেয়। ৮/৯ জনের ডাকাত দল বাসার গ্রিলের তালা কেটে ঘরে প্রবেশ করে।

এ সময় ডাকাতরা লোহার রড, রামদা ছুরি ও ডেগার দিয়ে বাসায় বসবাসকারীদের আঘাত করে। এতে তাজেল গুরুতর আহত হন।এ সময় ডাকাত দল বাসা থেকে ৩/৪ ভরি স্বর্ণালঙ্কার, সিসি টিভির ডিভিডি রেকর্ডার, আইফোনসহ ৩টি মোবাইল, ১টি টিবিএস মেট্রোপ্লাস মোটরসাইকেল ও ৩ লক্ষ নগদ টাকাসহ মোট ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় এই ঘটনায় সিলাম টিকরপাড়া গ্রামের ইশতেকার গণি তাজেল বাদী হয়ে থানায় ডাকাতি মামলা দায়ের করেছেন। মামলা নং-১৩/১৫০, তারিখ:১৪/০৯/২০২৩। মামলা দায়ের পর পুলিশ অভিযান চালিয়ে রবিবার খোজারখলা এলাকা থেকে ওই দুই ডাকাতকে গ্রেফতার করা হয়।

গত দুই মাসে উক্ত দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নে হঠাৎ করেই চুরি, ডাকাতি, বেড়ে গেছে। আগে কখনও এমনটা ঘটেনি দাবি করে স্থানীয়রা বলছেন, চুরি-ডাকাতির ভয়ে রাতে ঘুমানোও মুশকিল হয়ে গেছে, সাধারণ মানুষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।

স্থানীয়রা বলছেন, পুলিশ প্রকৃত চোর-ডাকাতদের আটক করতে না পারায় তারা বেশ বেপরোয়া হয়ে উঠছে। চুরি-ডাকাতির অধিকাংশই রাতের বেলা বিভিন্ন বাসা-বাড়ি এবং দোকানে সংঘটিত হচ্ছে। লুট হচ্ছে ব্যবসায়ীদের টাকা-পয়সাসহ বিভিন্ন মালামাল। বিগত দুই মাসের ব্যবধানে এলাকায় বেশ কয়েকটি চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটেছে।

পরিস্থিতির অবনতি হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সচেতন মহল। তবে আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তারা বলছেন, এ ধরনের ঘটনা ঠেকাতে নিয়মিতই অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলাবাহিনী।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x