1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :
গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান

ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘তেজ’

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ২৪ বার পঠিত

আরব সাগরে তৈরি হতে যাচ্ছে শক্তিশালী এক ঘূর্ণিঝড় ‘তেজ’। এটি আগামী ২২ থেকে ২৩ অক্টোবরের মধ্যে ভারতের মহারাষ্ট্রে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, সাধারণত অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে আরব সাগরে ঘূর্ণিঝড় তৈরির অনুকূল পরিবেশ থাকে। এই সময়ের মধ্যে সমুদ্র উপরিভাগের তাপমাত্রা উষ্ণ থেকে উষ্ণতর হওয়ার সম্ভাবনা।

যদিও আবহাওয়া বিজ্ঞানীরা এই ঘূর্ণিঝড় আছড়ে পড়া নিয়ে এখনো নিশ্চিতভাবে কিছু বলতে পারছেন না।

দ্য ওয়েদার জানিয়েছে, বঙ্গোপসাগর, আরব সাগর এবং সংলগ্ন লাক্ষাদ্বীপে একটি গভীর নিম্নচাপ তৈরি হতে পারে। আগামী ২১ অক্টোবর নাগাদ এই ঘূর্ণাঝড়টি শক্তিশালী আকার ধারণ করতে পারে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘূর্ণাবর্ত পশ্চিম এবং উত্তরপশ্চিম দিকে অগ্রসর হবে। তার পর থেকেই নিম্নচাপের প্রভাবে ভারি বৃষ্টিপাত হতে পারে।

ভারতীয় আবহাওয়া অফিস আরও জানায়, এখন পর্যন্ত যা পূর্বাভাস মিলেছে, তাতে মুম্বাই এবং পুনেতে এটি সর্বাধিক প্রভাব ফেলতে পারে। তাপমাত্রা নেমে যেতে পারে ১৬ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ২২ থেকে ২৩ অক্টোবর উপকূলীয় জেলাগুলোতে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

এ ছাড়া শিগগিরই বঙ্গোপসাগরেরও খুব গভীর নিম্নচাপ তৈরি হতে চলেছে। এতে শুক্রবারের (২০ অক্টোবর) পর এটি প্রভাব ফেলতে পারে, ঊড়িষ্যা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ উপকূলে।

সূত্র: টাইমস নাউ




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x