1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা

সিলেটে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে দলিল রেজিস্ট্রি, মামলা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৯৬ বার পঠিত

ডেস্ক:  সিলেটের গোলাপগঞ্জে মৃত ব্যক্তিকে জীবিত সাজিয়ে দান দলিল সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে দলিল লেখক নকুল রঞ্জন দে-সহ ৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত ৭ সেপ্টেম্বর সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (গোলাপগঞ্জ) মামলাটি করেন মো: জুম্মান আহমদ মিলাদ। মিলাদ সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রাম প্রকাশিত মোল্লাগ্রামের মৃত নজির আহমদ সেলিমের পুত্র।

মামলায় অভিযুক্তরা হচ্ছেন-সিলেটের ঢাকা দক্ষিণ সাব-রেজিস্টার অফিসের দলিল লেখক (সনদ নং-৬৯) গোলাপগঞ্জের হেতিমগঞ্জের নকুল রঞ্জন দে, একই গোলাপগঞ্জ থানার হেতিমগঞ্জের মৃত আতাউর রহমান ওরফে মিয়া ঠাকুরের পুত্র দিলাল আহমদ ও হেলাল আহমদ এবং একই গ্রামের মৃত ছবারক আলীর পুত্র আখলাছ মিয়া।

অভিযোগে প্রকাশ, সিলেটের গোলাগঞ্জ উপজেলার হাতিমনগর মৌজার এস এ খতিয়ান ৬১০ ও এসএ খতিয়ান ৫৯৬ এর ৬৮ ও ৬৯ দাগের ভূমির উত্তাধিকারী মালিক ছিলেন গোলাপগঞ্জের হেতিমগঞ্জ উত্তর মাইজগ্রামের (মোল্লাপাড়ার) নজির আহমদ সেলিম ও ফয়েজ আহমদ।

নজির আহমদ সেলিম ২০১৮ সালের ১৮ জানুয়ারি মৃত্যুবরণ করেন। মৃত্যুর একমাস পর মৃত নজির আহমদ সেলিমকে জীবিত ও দাতা সাজিয়ে দলিল লেখক নকুলসহ দিলাল ও হিলালরা ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি সিলেটর ঢাকাদক্ষিণ সাবেজিস্ট্রার অফিসে তাদের নামে একটি দান দলিল (নং ৫৬১/২০১৮) সৃজন করেন।

পরবতীতে তারা সৃজিত এই দলিলকে আসল ও খাটি দাবি করে সজির আহমদ সেলিমের উত্তরাধিকারীগনের ভূমি দখল ও আত্মসাতের চেষ্টা করেন।

খবর পেয়ে মৃত নজির আহমদ সেলিমের উত্তারধিকারী এই জাল দলিলের জাবেদা নকল উঠান এবং এলাকায় বিচার প্রার্থী হন। কিন্তু বর্ণিত আসামীগন বিচার নিষ্পত্তিতে না আসায় মরহুম নজির আহমদের পুত্র জুম্মান আহমদ মিলাদ ৭ সেপ্টেম্বর আদালেতে এ মামলা (গোলাগগঞ্জ দঃ মামলা নং- ৩৪৩/২০২৩) দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই সিলেটকে নির্দেশ দেন।

আদালতের সেরেস্তাদার ও সিলেট জেলা বারের আইনজীবি এডভোকেট এম ফরিদ আহমদ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x