1. admin@sylheterkujkhobor.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ

সিলেট ৪ আসনে আওয়ামিলীগের মনোনয়ন চান গোলাপ মিয়া

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ৩৩০ বার পঠিত

সিলেট ৪ আসনে আ. লীগের মনোনয়ন চান গোলাপ মিয়া আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট- ৪ (গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর) আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন চান বিশিষ্ট ব্যবসায়ী সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাপ মিয়া।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরে গোয়াইনঘাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সিলেট চার আসনে সংসদ সদস্য পদের প্রার্থিতা নিয়ে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলাবাসীর মধ্যে নানা আলোচনা চলছে। এ আসনে রয়েছেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বর্তমান সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। যিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নে এ আসন থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তারপরও সংবাদ সম্মেলন করে নিজের প্রার্থীতা ঘোষণা করলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাপ মিয়া। গোলাপ মিয়ার প্রার্থিতা ঘোষণা সমাগত জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নতুন আমেজ সৃষ্টি করেছে। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার সাধারণ মানুষের ইচ্ছাতেই আমি সিলেট চার আসন থেকে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চাই।

গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলা গুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাঙ্ক্ষিত ডিজিটাল উপজেলা গড়ে তোলার প্রত্যয়ে আমি সংসদ সদস্য পদে অংশগ্রহণ করতে আগ্রহী। গোলাপ মিয়া বলেন, সিলেট চার আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপি ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

স্বাধীনতার পরবর্তী সময়ে এ আসন থেকে প্রায় দীর্ঘ ৩০ বছর নির্বাচিত এমপি থাকার সুবাদে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলায় শিক্ষা, যোগাযোগ, চিকিৎসা ও শতভাগ বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে ওই তিন উপজেলার চিত্র বদলে দিয়েছেন। তিনি বলেন, দল আমাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিলে এ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেবো ইনশাআল্লাহ।

গোলাপ মিয়া নির্বাচিত হলে যা যা করবেন তার সংক্ষিপ্ত কিছু লক্ষ্যের কথাও বলেন। তিনি বলেন, এ আসন থেকে নির্বাচিত হলে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলায় মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপির রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করাই হবে তার প্রধান কাজ। তিন উপজেলার জনগুরুত্বপূর্ণ সড়ক, সেতু নিরাপদ সড়কের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ও গুরুত্বপূর্ণ সড়কে জেব্রা ক্রসিং ও পদচারী-সেতু নির্মাণ করবেন।

এ ছাড়া অ্যাপসের মাধ্যমে নাগরিক সুবিধার সব কার্যক্রম তিন উপজেলাবাসীকে অবগত করবেন। এ ছাড়া তিনি বিনোদন ও খেলাধুলার আধুনিকায়নের জন্য নিজের পরিকল্পনার কথা জানান। গোলাপ মিয়া বলেন, আমি দশম শ্রেণিতে পড়াশোনার সময় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হই। দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার পরে পরিবারের সাথে যুক্তরাজ্যে চলে যাই। সে গিয়ে ব্যবসা বানিজ্যের পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হই। প্রবাসে থাকলেও দেশের প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনের সময় দেশে চলে আসি।

এ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইমরান আহমদ এমপি মহোদয়কে জয়ী করার লক্ষ্যে প্রতিটি জাতীয় নির্বাচনে শ্রম,মেধ ও অর্থ ব্যয় করেছি। তাছাড়া প্রতিটি প্রাকৃতিক দূর্যোগ বন্য,বৈশ্বিক করোনা পরিস্থিতি, ঈদ, পূজায় তিন উপজেলার সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা চালিয়েছি। অপর দিকে তিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান,মসজিদ, মন্দির, মাদরাসা ও কলেজে সহযোগিতার প্রাণপণ চেষ্টা করেছি। এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন সম্মেলনে আমার সক্রীয় অংশগ্রহন ছিল।

যার কারণে দল আমাকে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে আসীন করে। গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার গরীর দূংখি ও মেহনতী মানুষের সেবার লক্ষেই এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। দল যদি আমাকে মনোনয়ন না দেয় আমি দূংখিত হবোন। দল যাকে মনোনয়ন দেবে তার বিজয় নিশ্চিত করতে আমি তার পক্ষে মেধা, শ্রম ও প্রয়োজনীয় অর্থ ব্যয় করবো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x