1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান

৬ মে উদ্বোধন হচ্ছে বহু প্রতিক্ষীত ভোলাগঞ্জ সীমান্ত বর্ডার হাট

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ১৩৪ বার পঠিত

বাংলাদেশ-ভারত সীমান্তের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারনের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখার উদ্দেশ্যে উভয় দেশের ব্যবসা-বাণিজ্যের জন্য বাংলাদেশ-ভারত মেঘালয় সীমান্তে সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ শুল্ক স্থল ষ্টেশন সংলগ্ন এরিয়ায় গড়ে উঠেছে বর্ডার হাট।

বর্ডার হাটে উভয় দেশের পণ্য ক্রয়-বিক্রয় করা হবে। অবকাঠামো নির্মাণকাজ শেষ হয়েছে। সীমান্তবর্তী এই বর্ডার হাট চালু হবে ৬ মে শনিবার।

এ বিষয়ে বৃহস্পতিবার বেলা ৩টায় বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

 

বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র এএসপি প্রবাস কুমার সিংহ, জেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লাল মিয়া, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, মেম্বার লিটন আহমদ, মেহেদী হাসান ডালিম, কাস্টমস প্রতিনিধি বিজিবি প্রতিনিধি। অপরদিকে ভারতীয় দলে ছিলেন শ্রীমতি হেমা নায়াক (আইএএস) এসডিও, সোরা সিভিল সাব ডিভিশন, ইস্ট খাসিহিলস ডিস্ট্রিক্ট এর নেতৃবৃন্দ, পুলিশ, বিএসএফ প্রতিনিধি, কাস্টমস প্রতিনিধি।

সপ্তাহে দুই দিন শনি ও বুধবার বসবে এই হাট। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত হাটে ক্রয় বিক্রয় করা যাবে। হাটে প্রবেশ করতে হলে গুনতে হবে ফি।

 

হাটের ব্যবসায়ীদের জন্য প্রবেশ ফি ধরা হয়েছে ৭০ টাকা ও ক্রেতাদের জন্য ৩০ টাকা। স্থানীয় বাসিন্দাদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হতে পারে ফ্রী প্রবেশ কার্ড এমনটাই জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x